fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ২৯৭৪, মৃত ৫৫, সুস্থ ৩৩১৪

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: মৃত্যুহার না কমলেও রাজ্যে সুস্থতার হার বৃদ্ধি বজায় রইল বুধবারও। এদিনের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ২৯৭৪ জনের, মৃত্যু ৫৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩১৪ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৯.৭৫ শতাংশে।

২৪ ঘন্টায় ২৯৭৪ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪৭৭৭৫ জন। এদিন আরও ৫৫ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২৯৬৪ জনের। ২৪ ঘন্টায় আরও ৩৩১৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১১৭৮৫৭ জন।

প্রসঙ্গত, সুস্থতার হার বেড়েছে উত্তর ২৪ পরগনা ও কলকাতায়। এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৭০০ জন, কলকাতাতে ৫৯৭ জন, দক্ষিণ দিনাজপুরে ২৪১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৩ জন, পূর্ব মেদিনীপুরে ১৯১ জন, হুগলিতে ১৮১ জন, হাওড়ায় ১৬১ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৬৯৫৪ জন। এদিনও সুস্থতার হার বেড়ে যাওয়ায় হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়ার বদলে কমে গিয়েছে ৩৯৫ জন। পরপর তিন দিন হাসপাতালেে রোগীর সংখ্যা কমে যাওয়া ভালো লক্ষণ বলেই মনে করছেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭০ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১৬৭৪১৩৩ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৪০০৩১ জনের। রাজ্যের ৮৭ টি করোনা হাসপাতাল, ৩২ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২০৪৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৫ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৫২৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭১৬৬ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৯১৮৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪৪৮০২৮ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৭৫৬ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৫ জনের। বুলেটিন অনুযায়ী এ দিন ১৯ জনের মৃত্যু কলকাতায়, ১০ জন উত্তর ২৪ পরগনায়, ৭ জন হাওড়ায়, ৬ জন দক্ষিণ ২৪ পরগনায়, ৪ জন দার্জিলিংয়ে। এছাড়া বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও হুগলিতে ২ জন করে, আলিপুরদুয়ার, নদিয়া ও পূর্ব মেদিনীপুরে ১ জন করে আরও মোট ৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫১২ জন, কলকাতায় ৫৫৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৮৭ জন, হাওড়ায় ১৮২ জন, নদিয়া ও পূর্ব মেদিনীপুরে ১৬৯ জন করে, পশ্চিম বর্ধমানে ১৪৮ জন, হুগলিতে ১১২ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close