fbpx
অফবিটগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

মানুষের সেবায় একদল যুবকের উদ্যোগে বাদুড়িয়ায় গড়ে উঠল কোভিড ক্লাব

শ্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: করোনা আক্রান্তদের পাশে কোভিড ক্লাবের এক অভিনব উদ্যোগ। বসিরহাট মহাকুমা বাদুড়িয়া রামচন্দ্রপুর পঞ্চায়েতের একদল যুবক মিলে এগিয়ে এল সমাজের মানুষের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি নিয়ে। সুজন, শুভজিৎ, সুজিত, ইন্দ্রজীত, ও চন্দন সহ কুড়ি জন যুবক মিলে তৈরি হল কোভিড ক্লাব।

আরও পড়ুন:করোনার জের…ভারতীয়দের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করল কুয়েত, কাজ হারানোর আশঙ্কা

প্রথমে মাইকিং প্রচার গ্রামে গ্রামে তারপরে আক্রান্ত রোগীদের হাসপাতালে পাঠানো এবং বাড়ির বিভিন্ন সামাজিক পরিষেবা দিতে দোড়গোড়ায় পৌঁছে যাবে এই ক্লাব। দিনও রাতে করোনা পাহারাদার হিসেবে এই যুবকরা কাজ করবেন, সম্পূর্ণ বিনা পারিশ্রমিকে।
এর মধ্যে শিক্ষিত বেকার যুবক যেমন রয়েছেন, তেমন রয়েছেন বেসরকারি ও সরকারি কর্মী। সব মিলিয়ে এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে বাদুড়িয়ার মানুষ। প্রতিদিন সকাল থেকে শুরু করে দিনরাত মোবাইল ভ্যানে যেমন প্রচার চলবে, তেমনি যোগাযোগ করার জন্য একাধিক মোবাইল নম্বার দেওয়া থাকবে। ওই যুবকদের কাজ, কোনও ব্যাক্তি করোনা রোগে আক্রান্ত হলে, তার পাশে দাঁড়ানো।

আরও পড়ুন:প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যক্তিগত সচিব হচ্ছেন আইএএস হার্দিক সতীশচন্দ্র শাহ

সব মিলিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে এই কঠিন মহামারীর সময় এগিয়ে এসেছেন এই যুবকরা। এই যুবকদের পাশে পেয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলছে আমজনতা। একটাই উদ্দেশ্য একদিকে সংক্রমণ কমাতে হবে, অন্যদিকে মৃত্যু যাতে না হয়, এবং মনুষ যেন আতঙ্কগ্রস্ত না হয়ে যায়, তার জন্য সবরকম পরিষেবা দিতে তৈরি তারা। ঠিকমতো স্বাস্থ্য পরিষেবা দিতে মোবাইলের মাধ্যমে, দ্রুত তাদের বাড়িতে পৌঁছে গিয়ে তাদের হাসপাতালে পৌঁছানোর পাশাপাশি গাড়ির ব্যবস্থা থেকে শুরু করে সব রকম ব্যবস্থা তারা করবে। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে এলাকার মানুষ।

Related Articles

Back to top button
Close