fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১০৭, মৃত ৫৩, সুস্থ ২৯৬৭

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: সুস্থতা কমে ফের বাড়তে শুরু করল সংক্রমণ। বুধবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১০৭ জনের, মৃত্যু ৫৩ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৬৭ জন। তবে সুস্থতার হার সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৫.৭৬ শতাংশ। তবে টানা ১৬ দিন কমলেও এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৮৭ জন।

২৪ ঘন্টায় ৩১০৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯০০৬৩ জন। এদিন আরও ৫৩ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩৭৩০ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৬৭ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৬২৯৯২ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৬১৫ জন, কলকাতায় ৫২১ জন, হুগলিতে ২৩৮ জন, কোচবিহারে ১৮২ জন,
দক্ষিণ ২৪ পরগনায় ১৭২ জন, হাওড়ায় ১৬০ জন, আলিপুরদুয়ারে ১৪৭ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৬ জন, পশ্চিম মেদিনীপুরে ১১১ জন, পশ্চিম বর্ধমানে ১০১ জন, নদিয়ায় ১০০ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৩৩৪১ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৪ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২২৮৫৯৩৬ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২৬৪২ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৩৮৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩২.৯৩ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৫১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৪৪১ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৫৭০১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫১১৩৯২ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৮১০ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৩ জনের। এ দিন কলকাতায় মৃত্যু ১৭ জনের, উত্তর ২৪ পরগনায় ১০ জনের। এছাড়া মালদা ও নদীয়ায় ৪ জন করে, পশ্চিম মেদিনীপুরে ৩ জন, আলিপুরদুয়ার, দার্জিলিং, পশ্চিম বর্ধমান, হাওড়া ও হুগলিতে ২ জন করে আর কোচবিহার, মুর্শিদাবাদ, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে ১ জন করে মোট আরও ২৬ করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫৭০ জন, কলকাতায় ৫৫৪ জন, পূর্ব মেদিনীপুরে ১৬৪ জন, হুগলিতে ১৫৬ জন, পশ্চিম বর্ধমানে ১৫৫ জন, হাওড়ায় ১৪৫ জন, নদিয়া ও পশ্চিম মেদিনীপুরে ১২৬ জন করে ও পূর্ব বর্ধমানে ১০১ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close