fbpx
পশ্চিমবঙ্গ

করোনাকে জয় করে কাজে যোগদান গারুলিয়া পুরসভার সাফাই কর্মীর

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর : করোনা মানেই ভয় বা আতঙ্কের কারণ নেই । বাড়িতে থেকেও সুস্থ হয়ে উঠছেন করোনা আক্রান্তরা । সম্প্রতি গারুলিয়া পুরসভার সাফাই বিভাগের কর্মী এক করোনা যোদ্ধা করোনায় আক্রান্ত হয়ে ছিলেন, সেই করোনা যোদ্ধা ডাক্তারি পরামর্শ মেনে হোম আইসোলেশনে থেকে সুস্থ হয়ে ফের বৃহস্পতিবার গারুলিয়া পুরসভায় এসে ফের কাজে যোগ দিয়ে সকলের মনোবল বৃদ্ধি করলেন ।

হোম আইসোলেশোনে থেকে ডাক্তারি পরামর্শ মেনে করোনা মুক্ত হয়ে ফের গারুলিয়া পুরসভার সাফাই বিভাগে নিজের কর্মস্থলে যোগ দিলেন করোনা যোদ্ধা আব্দুস সালাম মোল্লা।

বৃহস্পতিবার গারুলিয়া পুরসভায় ওই করোনা যোদ্ধাকে ফুল মালা দিয়ে স্বাগত জানান তার সহকর্মীরা । ডাক্তারি পরামর্শ মেনে নিজের বাড়িতে হোম আইসোলেশোনে থেকে করোনা মুক্ত হয়ে ফের কাজে যোগ দিলেন উত্তর ২৪ পরগনার গারুলিয়া পুরসভার সাফাই বিভাগের ইনচার্জ বছর ত্রিশের আব্দুস সালাম মোল্লা । গারুলিয়া পুরসভার সাফাই বিভাগের কর্মী আব্দুস সালাম মোল্লার দেশের বাড়ি উত্তর ২৪ পরগনার বসিরহাটে । ঈদ উপলক্ষে তিনি আগস্ট মাসের ২ তারিখ দেশের বাড়িতে যান। সেখানে তিনি জ্বরে আক্রান্ত হন ।

এরপর বসিরহাট জেলা হাসপাতালে তিনি চিকিৎসার জন্য গেলে তাকে করোনা পরীক্ষা করতে বলা হয় । রাজ্য সরকারের তত্ত্বাবধানে বসিরহাট জেলা হাসপাতালে তার করোনা পরীক্ষা করা হয়, তখন তিনি জানতে পারেন তিনি করোনায় আক্রান্ত হয়েছেন । আব্দুস সালাম মোল্লার করোনা উপসর্গ ছিল না । সেই কারনে ডাক্তাররা তাকে হোম আইসোলেশোনে থাকতে বলেন । তিনি চিকিৎসকদের পরামর্শ মেনে বাড়িতে থেকে গত আগস্ট মাসের ১৯ তারিখে ফের করোনা পরীক্ষা করেন, তখন দেখা যায় তার রিপোর্ট নেগেটিভ ।

এরপর আরও ১০ দিন ডাক্তারি পরামর্শ মেনে হোম আইসোলেশোনে থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে অবশেষে বৃহস্পতিবার বসিরহাট থেকে বাইক নিয়ে গারুলিয়া পুরসভায় এসে কাজে যোগ কর্মস্থলে যোগ দিলেন আব্দুস সালাম মোল্লা । করোনা জয় করে ফের কাজে যোগ দেওয়ায় তাকে গারুলিয়া পুরসভার গেটে ফুল মালা দিয়ে স্বাগত জানান পুরসভার অন্যান্য কর্মীরা । পুরসভার সাফাই বিভাগের ইনচার্জ হিসেবে ফের নিজের দ্বায়িত্বভার বুঝে নেন আব্দুস সালাম মোল্লা । তিনি বলেন, “করোনা মানেই ভয় বা আতঙ্কের কারণ নেই । ডাক্তারি পরামর্শ মেনে চললে করোনার বিরুদ্ধে সকলেই জয় পাবেন । মাস্ক ব্যবহার করা অত্যন্ত আবশ্যক, সামাজিক দূরত্ব বজায় রেখে কথা বলতে হবে, ডাক্তারি পরামর্শ মেনে প্রোটিন সমৃদ্ধ খাবার খেলে করোনা থেকে মুক্ত হবেন সকলেই ।”

এদিন করোনা জয়ী গারুলিয়া পুরসভার সাফাই বিভাগের ওই কর্মীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান পুরসভার বিভিন্ন বিভাগের কর্মীরা । করোনা মুক্ত হয়ে আব্দুস সালাম মোল্লা পুরসভার অন্যান্য কর্মীদের সচেতন থেকে কাজ করার পরামর্শ দেন ।

Related Articles

Back to top button
Close