fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েত দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার বামেরা, ডেপুটেশন ঘিরে উওেজনা

মিলন পণ্ডা, মারিশদা (পূর্ব মেদিনীপুর): তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েতের একাধিক দুর্নীতির বিরুদ্ধে একাধিক দাবি নিয়ে সিপিএমের ডেপুটেশন ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়াল। বুধবার দুপুরে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি ৩ ব্লকের দুরমুঠ গ্রাম পঞ্চায়েত অফিসে দুর্নীতির প্রতিবাদে মিছিল করে গিয়ে গ্রাম পঞ্চায়েত প্রধানের কাছে ডেপুটেশন দেওয়া আয়োজন করে কাঁথি তিন ব্লকের সিপিএম এরিয়া কমিটি।

পরিকল্পনা মতো কয়েক শতাধিক কর্মী সমর্থক নিয়ে প্রতিবাদ মিছিল করে মানুষদের দুরমুঠ পঞ্চায়েত অফিসের দিকে যাওয়ার সময়  তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে মিছিলে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। এমন অভিযোগ করলো সিপিএম। যদিও এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছে শাসক দল।ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।  খবর পেয়ে ছুটে আসে মারিশদা থানার বিশাল পুলিশবাহিনী। এরপর পুলিশের উপস্থিতিতে নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি।

মূলত, পঞ্চায়েত এলাকার বেহাল রাস্তা সংস্কার, পরিযায়ী শ্রমিকদের জন্য আলাদা জব কার্ডের ব্যবস্থা, একশো দিনের কাজের দুর্নীতি বন্ধ করে কাজের স্বচ্ছতাপ্রদানসহ সঠিক পদ্ধতিতে কাজের টেন্ডারসহ একাধিক দাবিতে ডেপুটেশন সিপিএম। যদিও দুরমুঠ গ্রাম পঞ্চায়েত প্রধান তাপসী সাউ ডেপুটেশন গ্রহন করতে অস্বীকার করায় সিপিএম ও তৃণমূলের মধ্যে চরম বাকবিতণ্ডা শুরু হয়। খবর পেয়ে মারিশদা থানার বিশাল পুলিশবাহিনী পঞ্চায়েত অফিসে আসে।  তারপর সিপিএমের ৫ জনের একটি প্রতিনিধি দল প্রধানের কাছে গিয়ে স্মারকলিপি জমা দেয়।এই বিক্ষোভ ডেপুটেশন কর্মসূচিতে নেতৃত্বে ছিলেন ঝাড়েশ্বর বেরা,তাপস মিশ্র  প্রমুখ

এলাকার সিপিএম নেতা ঝাড়েশ্বর বেরা বলেন, ” এই পঞ্চায়েত চূড়ান্ত ভাবে স্বজনপোষণ ও দুর্নীতিতে যুক্ত।রাস্তাঘাটের অবস্থা অত্যন্ত বেহাল।অথচ প্রধান উপপ্রধান এদের এলাকায় ঢালাই রাস্তার উপর পুনরায় ঢালাই রাস্তা করেছেন। আমফান ঝড়ের প্রকৃত ক্ষতিগ্রস্থরা এখনো পর্ষন্ত কোন আর্থিক সাহায্য পায়নি। তাই এই বিক্ষোভ ডেপুটেশন এলাকার মানুষের স্বতঃস্ফূর্ত ক্ষোভের বহিঃপ্রকাশ। এই প্রসঙ্গে তৃনমুলের পঞ্চায়েত প্রধান তাপসী দাস সাউ বলেন, “সিপিএমের কর্মী-সমর্থকরা আগেভাগে কোনও প্রকার না জানিয়ে হঠাৎই ডেপুটেশন দিতে আসে।করোনা আবহে কোনভাবে জমায়েত না হয় তার জন্য জমায়েত না করার জন্য জানিয়ে ছিলাম। কিন্তু পরে বামেদের দাবি পত্র গ্রহণ করেছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের চেষ্টা করব”

Related Articles

Back to top button
Close