fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

চোরাকারবার বন্ধ সহ বিভিন্ন দাবিতে আসানসোলে থানা ঘেরাও করে সিপিএমের 

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: কয়লা লোহা, বালি পাচার ও চোরাকারবারি,সরকারি জমি দখল, মহিলাদের প্রতি অপরাধ বন্ধ করা সহ বিভিন্ন দাবিতে রবিবার আসানসোল মহকুমার সবকটি থানায় মিছিল করে সিপিএমের পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয়।

এদিন, রানিগঞ্জের ডলফিন ময়দান থেকে মিছিল করে রানিগঞ্জ থানা ঘেরাও করেন সিপিএমের নেতা ও কর্মীরা। সেখানে রানিগঞ্জ বিধায়ক রুনু দত্ত অভিযোগ করে বলেন, পুলিশ প্রশাসনের একাংশের মদতে রানিগঞ্জ এলাকায় অবৈধ কয়লা, বালি, সাট্টা সহ একাধিক অসামাজিক কার্যকলাপ ব্যাপকভাবে শুরু হয়েছে। জেলায় একের পর এক খুনের ঘটনা ঘটলেও পুলিশ প্রশাসন এখনো সেই খুনের কিনারা করতে পারেননি। দ্রুত এই সমস্ত অবৈধ কার্যকলাপ বন্ধ না হলে তারা বৃহত্তর আন্দোলনের পথে নামতে বাধ্য হবেন। তিনি আরো বলেন, রাতের অন্ধকারে এলাকার কারখানার মেশিন চুরি হচ্ছে। তবুও পুলিশ চুপ। রানিগঞ্জে দামোদর নদীতে অবৈধভাবে বালি তোলার ফলে সেখানকার নদীর গতি বদলে যাচ্ছে। যার ফলে নিত্যদিন কিছু না কিছু দুর্ঘটনা ঘটে চলেছে। মৃত্যু হচ্ছে। তাতেও পুলিশের টনক নড়ছে না।

অন্যদিকে, এদিন একই দাবিতে জামুড়িয়া থানায় এই আন্দোলনের নেতৃত্বে ছিলেন সিপিএমের পশ্চিম বর্ধমান জেলা সম্পাদক গৌরাঙ্গ চট্টোপাধ্যায়। তিনি অভিযোগ করে বলেন, থানার ওসিরা এখন তৃনমুল কংগ্রেসের ব্লক সভাপতিতে পরিণত হয়েছেন। তিনি আরো বলেন, প্রায় প্রত্যেক দিনই দলের কর্মীদের মিথ্যা মামলায় পুলিশ জড়াচ্ছে। দলের কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আক্রান্ত হলে পুলিশকে খবর না দিয়ে নিজেরা প্রতিরোধ করুন। পুলিশ জানতে পারলে আরো বেশি করে মার খাওনোর ব্যবস্থা করে দেবে।

Related Articles

Back to top button
Close