fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

৬ দফা দাবিতে বাসন্তীতে সিপিএমের বিক্ষোভ মিছিল

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা: কেন্দ্রীয় সরকারের বিরোধিতা জানিয়ে ও ৬ দফা দাবিতে বিক্ষোভ মিছিল করলো সিপিএম। বসিরহাট মহকুমা মিনাখা ব্লকের বামুনপুকুর বাসন্তী হাইওয়েতে তারা এই মিছিল করে। ভারতীয় কমিউনিস্ট পার্টির মিনাখা ব্লকের এরিয়া কমিটির নেতা দিলীপ রায়ের নেতৃত্বে শতাধিক কর্মী সমর্থক এই মিছিলে যোগদান করেন। বুধবার দুপুর বারোটা নাগাদ বাসন্তী হাইওয়েতে দলীয় পতাকা ও বুকে প্ল্যাকার্ড নিয়ে মিছিল ও স্মারকলিপি জমা দেন।

সিপিএম নেতৃত্বের দাবি করেন, কেন্দ্রীয় সরকার জনবিরোধী নীতির প্রতিবাদে আমরা পথে নেমেছি। তার মধ্যে মূল ছয় দফা দাবি রয়েছে। পরিযায়ী শ্রমিক সক্ষমতা অনুযায়ী তাদের বিভিন্ন দক্ষতা কাজ নির্ধারণ করতে হবে। বিভিন্ন দক্ষতার মধ্যে তাদের কাজ দিতে হবে। পাশাপাশি ২০০ দিনের কর্মসংস্থান দিতে হবে। মাথাপিছু পরিযায়ী শ্রমিকদের ১০ কেজি করে মাথাপিছু খাদ্যশস্য দিতে হবে। ১৯৭৯ সালের শ্রম আইন বাস্তবায়িত করতে হবে। শ্রম আইন শিথিল করা যাবেনা।

মিছিল শেষে মোট ছয় দফা দাবি নিয়ে মিনাখার বিডিও শেখ কামরুল ইসলাম কাছে স্মারকলিপি জমা দেন বাম নেতৃত্বরা। এই দাবি গুলো মানা না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের ডাক দিয়েছে ভারতীয় কমিউনিস্ট পার্টির মিনাখা ব্লকের এরিয়া কমিটির নেতৃত্ব।

Related Articles

Back to top button
Close