fbpx
কলকাতাহেডলাইন

শ্মশানের শান্তি বিরাজ করছে বাংলায়,পাড়ায় পাড়ায় খুন, ধর্ষণ হচ্ছে: দিলীপ ঘোষ

শরণানন্দ দাস, কলকাতা: হাথরাস গণ ধর্ষণকাণ্ডে তৃণমূলের আক্রমণের মুখে পাল্টা তোপ দাগলেন দিলীপ ঘোষ। রাজ্যের পরিস্থিতি উল্লেখ করে বলেন, ‘ বাংলায় শ্মশানের শান্তি বিরাজ করছে।’ প্রসঙ্গত শুক্রবার তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদারসহ প্রতিনিধি দলকে হাসরাথে যেতে দেওয়া হয়নি। পুলিশের সঙ্গে ধাক্কা ধাক্কিতে পড়েও যান ডেরেক। এই ঘটনায় উত্তপ্ত রাজ্য রাজনীতি।

এদিন দিল্লি থেকে ফেরেন দিলীপ ঘোষ। বিমানবন্দরেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘ যাঁরা রাজনীতি করছেন তাঁরা দেখুন বাংলায় কী হচ্ছে? সারা দুনিয়ার জঙ্গিদের বাংলা থেকে পাওয়া যায়। বাদুড়িয়া, বসিরহাট, রানিগঞ্জ, ধূলাগোড়, আসানসোলে কেন দাঙ্গা হয়? শ্মশানের শান্তি বিরাজ করছে বাংলায়, পাড়ায়, পাড়ায় খুন, ধর্ষণ হচ্ছে।’ এদিন তিনি অধীর চৌধুরীকেও কটাক্ষ করে বলেন, ‘ কংগ্রেস তৃণমূলের বিরুদ্ধে টিম। যদি দিল্লি বলে উনি দিদিমণির বাড়ি গিয়ে চা খেয়ে আসবেন। ওঁর পুরো আন্দোলনই লোক দেখানো।’

এদিন বিমানবন্দর থেকে কৃষক বিলের সমর্থনে একটি বাইক মিছিল হয়। মেদিনীপুরের সাংসদ এই মিছিলে অংশ নিয়ে উত্তর কলকাতার লকগেটে একটি সভা করেন। সেই সভায় তিনি বলেন, ‘ কংগ্রেস, সিপিএম, তৃণমূল দেশের শত্রু, কৃষকের শত্রু। গত লোকসভা নির্বাচনে বাংলার মানুষ ২ কোটি ৩০ লক্ষ ভোট দিয়েছেন, ১৮ জন সাংসদ দিয়েছেন। তাই আমরা কৃষিবিল পাশ করাতে পেরেছি। আমরা কৃষককে সুরক্ষা দেবো, ফসলের ন্যায্য মূল্য দেবো, বছরে ৬ হাজার টাকা অনুদান দেবো। কিন্ত প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি বা আয়ুষ্মান যোজনার সুযোগ পেতে হলে, গরিব মানুষের মাথার উপর ছাদ, শৌচালয়, বিনামূল্যে গ্যাস পেতে হলে এ রাজ্যে মোদিজির সরকার চাই।

আরও পড়ুন: বিজেপি যুব মোর্চার ডাকে হাসনাবাদে জনসমাবেশে সৌমিত্র খাঁ

দিদিমণির রাজত্বে কাটমানি আর সিন্ডিকেট ছাড়া কিছুই নেই। তাই একুশে এই সরকারকে গলাধাক্কা দিয়ে পরিবর্তন করতে হবে তা নাহলে এ রাজ্যের কোন উন্নয়ণ হবে না। দিদিমনি চান না, আমরা এই সত্যি কথাগুলো আপনাদের কাছে বলি। তাই আমাদের মিছিল আটকানো হয়, আজও আমাদের বাইক মিছিল আটকানো হয়েছে, ৩০০ জনকে আটক করা হয়েছে। অথচ কংগ্রেস, সিপিএম, তৃণমূল এমনকি এসইউসি – তারাও মিছিল করতে পারবে, পারবে না শুধু বিজেপি। মানুষ এর জবাব দেবে।’ এরপর বিজেপি রাজ্য সভাপতি খড়গপুরের উদ্দেশ্যে রওনা হয়ে যান।

Related Articles

Back to top button
Close