fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

ফের রাতে মুখে স্যানিটাইজার স্প্রে করে দুই তরুণীর শ্লীলতাহানি-ছিনতাইয়ের অভিযোগ, ধৃত অ্যাপ ক্যাব চালক

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: সংক্রমনের ভয়ে এখন অ্যাপ ক্যাবই সাধারণ মানুষের একমাত্র ভরসার মাধ্যম। কিন্তু সামান্যতম বেশি পরিষেবা দাবি করলে ক্ষিপ্ত হয়ে উঠছেন গাড়ি চালকরা। দু’দিন আগেই কেবি এসি চালানো নিয়ে গণ্ডগোলের পর মঙ্গলবার রাতে ফের দুই মহিলা যাত্রীকে নামানো নিয়ে গণ্ডগোলের জেরে এক মহিলা যাত্রীর শ্লীলতাহানি করে তাঁর টাকার ব্যাগ ছিনতাই করার অভিযোগ উঠল এক ক্যাব চালকের বিরুদ্ধে। ১৯ বছরের তরুণীর অভিযোগে গ্রেফতার করা হয়েছে ওই অ্যাপ ক্যাব চালক স্বপন বিশ্বাসকে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে মনোহরপুকুর থেকে হরিদেবপুরে যাওয়ার জন্য ওই অ্যাপ ক্যাবটি বুক করেন ১৯ বছরের ওই তরুনী। সঙ্গে ছিলেন তার এক বান্ধবী। গাড়িতে ওঠার কিছুক্ষণ পরে তিনি বলেন, তাঁর বান্ধবীকে টালিগঞ্জে নামাতে হবে। কিন্তু চালক প্রতিবাদ করে বলেন, তিনি যে গন্তব্যে বুক করেছেন, টালিগঞ্জ সেই রুটে পড়ছে না। তাই তিনি যেতে পারবেন না।

প্রসঙ্গত, নির্দিষ্ট গন্তব্যে বুক করেও কোনও যাত্রী যদি অন্য দিকে ঘুরে যেতে চান, সেক্ষেত্রে অ্যাপ ক্যাব সংস্থার নিয়ম, গাড়ি যতটা বেশি কিলোমিটার ঘুরবে, তত বেশি টাকা দিতে হবে গ্রাহককে। সেক্ষেত্রে নির্ধারিত ভাড়া গন্তব্যে পৌঁছনোর পর অ্যাপেই বেশি দেখাবে। কিন্তু ভাড়ার জন্য নয়, সম্পূর্ণ অন্যদিকে হওয়ায় কিছুতেই যেতে রাজি হননি অ্যাপ ক্যাব চালক।

সাড়ে ৮টা নাগাদ সাদার্ন অ্যাভিনিউ এবং যতীন বাগচি রোড মোড়ে গণ্ডগোলের খবর পেয়ে ছুটে আসে রবীন্দ্র সরোবর থানার পুলিশ। অভিযোগকারী তরুনী দাবি করেন, তিনি হরিদেবপুরে যাওয়ার জন্য অ্যাপ ক্যাব বুক করেছিলেন। যেখানে তার বান্ধবীকে নামাতে বলেছিলেন, তা মনোহরপুকুর থেকে হরিদেবপুর যাওয়ার রুটেই পড়ে। কিন্তু চালক সে কথা মানতে চাননি। এ নিয়ে এক দফা ওই তরুণীর সঙ্গে চালকের এক দফা বচসা হয়। অভিযোগ, বচসার পরে চালক তরুণীকে গালিগালাজ করেন। আর তার প্রতিবাদ করলে সাদার্ন অ্যাভিনিউতে গাড়ি থামিয়ে দেন চালক।

অভিযোগকারিণী এবং তাঁর সঙ্গী গাড়ির পিছনের সিটে বসে ছিলেন। অভিযোগ, চালক গাড়ি থেকে নেমে এসে পিছনের দরজা খুলে দিয়ে তরুণীকে নেমে যেতে বলেন। এ নিয়ে ফের বচসা শুরু হয়। পুলিশকে ওই তরুণী জানিয়েছেন, আচমকা ক্যাব চালক গাড়ি জীবানুমুক্ত করার তরল অর্থাৎ স্যানিটাইজার তাঁর মুখে স্প্রে করে দেন। তরুণী এবং তাঁর সঙ্গী তাতে হকচকিয়ে গেলে সেই ফাঁকে তরুণীর টাকার ব্যাগ কেড়ে নেন চালক। চালককে তাড়া করে গাড়ি থেকে নেমে আসেন তরুণী। সেই ফাঁকে গাড়িতে উঠে পালিয়ে যান চালক।

তরুণীর অভিযোগ পেয়ে রবীন্দ্রসরোবর থানার পুলিশ রাতেই অভিযুক্ত অ্যাব ক্যাব চালক স্বপন বিশ্বাস (৪০) কে হরিদেবপুরের কবরডাঙা এলাকা থেকে গ্রেফতার করে। অভিযুক্তকে নিয়ে তল্লাশি করে টালিগঞ্জের রাজবাড়ি মাঠ থেকে উদ্ধার করা হয় তরুণীর খোয়া যাওয়া টাকার ব্যাগ। সেখানেই অভিযুক্তের ক্যাবটিও উদ্ধার করা হয়। যদিও অভিযুক্তের দাবি, অভিযোগকারিণী নিজেই ওই ব্যাগটি গাড়িতে ফেলে গিয়েছিলেন।

Related Articles

Back to top button
Close