fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৬৪৯, মৃত ১৬, সুস্থ ৫০৯

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের ২৪ ঘন্টায় নতুন আক্রান্তের সংখ্যা ৬৪৯ জন, মৃত্যু হয়েছে ১৬ জনের, সুস্থ হয়েছেন ৫০৯ জন। বৃহস্পতিবার প্রকাশিত বুলেটিন এমন তথ্যই প্রকাশ্যে এসেছে। তবে তার মধ্যে কলকাতাতেই রেকর্ড সংক্রমণ ২১৮ জনের, মৃত্যু হয়েছে ৮ জনের। অন্য দিকে, করোনায় আক্রান্ত হয়ে ফোর্ট উইলিয়াম ইস্টার্ন কমান্ডের এক বিগ্রেডিয়ার সেনা কর্তার মৃত্যু এবং নবান্নের এক আইএস মহিলা অফিসারের করোনা আক্রান্ত হওয়ার খবর এসেছে।

বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ৬৪৯ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯৮১৯ জনে। আরও ১৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৬৯৯ জনের। এদিকে আরও ৫০৯ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৩০৩৭ জন।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে এদিনও ১৬২ জন, উত্তর ২৪ পরগনায় ৭৩ জন এবং হাওড়ায় ৬৮ জন এবং দক্ষিণ ২৪ পরগনায় ৫১ জন সুস্থ হয়েছেন। সুস্থতার হার অপরিবর্তিত রয়েছে ৬৫.৭৮ শতাংশে। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৬০৮৩ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ১২৪ জনের।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৩ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৫০৮০০১ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ১০৪০৫ জনের। রাজ্যের ৭৮ টি করোনা হাসপাতাল, ২৫ টি সরকারি এবং ৫৩ টি বেসরকারি হাসপাতালে মোট ১০৪৭৯ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ২২.৭৬ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৬৪৪৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯৭২৯০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৫৩৯০৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ২৬৩৯৭২ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ৩১৭৯ টি কোয়ারেন্টাইন সেন্টারে ১৫০২৩ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ২৫২৫৫১ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে। রাজ্যে সেফ হোম ও তার বেড সংখ্যা এবং সেখানে রোগীদের সংখ্যা উল্লেখ করে বলা হয়েছে, রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ৩৪৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন রেকর্ড ২১৮
আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৬৪৪০ জনের। এদিন কলকাতায় আরও মাত্র ৮ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৩৯৪ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনায় ৩ জন, হাওড়া, হুগলিতে ২ জন করে এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করোনা রোগীর মৃত্যু হওয়ায় আরও ৮ জন রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ১৬২ জন, হাওড়ায় ৫৬ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও দক্ষিণবঙ্গের বীরভূম, পুরুলিয়া ও ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

মোট আক্রান্ত ১৯৮১৯ জন
মোট মৃত ৬৯৯ জন
মোট সুস্থ ১৩০৩৭ জন

Related Articles

Back to top button
Close