fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

কমল সংক্রমণ! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৫৮৩, মৃত ৬০, সুস্থ ৩১৫৫

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: কিছুটা সংক্রমণ কমে বাড়ল সুস্থদের সংখ্যা। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৫৮৩ জনের, মৃত্যু ৬০ জনের এবং সুস্থ হয়েছেন ৩১৫৫ জন। সুস্থতার হার অপরিবর্তিত ৮৭.৮৪ শতাংশে।

সোমবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৫৮৩ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৯৮৩৮৯ জন।  এদিন আরও ৬০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫৬৮২ জনের। ২৪ ঘন্টায় আরও ৩১৫৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৬২১০৩ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৬৮৬ জন, কলকাতায় ৬২৯ জন,  দক্ষিণ ২৪ পরগনায় ১০৫ জন,  হুগলিতে ১৬২ জন, পূর্ব মেদিনীপুর ১৪৮ জন, হাওড়ায় ১৪৭ জন, দার্জিলিং ১০৪ জন, পূর্ব বর্ধমান ১০১ জন ও মুর্শিদাবাদে ১০০ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩০৬০৪ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৩৬৮ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে,  এদিন পর্যন্ত রাজ্যের ৯১ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩৭৩৩৬৫৬ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪০০৫৬ জনের।
রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৫.৮২ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪১৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৮১১ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৮৮০৬১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬৯০৮৩১ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৩২৪ জন রোগী রয়েছেন।
এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে রেকর্ড সংখ্যক ৬০ জনের। এ দিন কলকাতায় ১৯ জনের, উত্তর ২৪ পরগনায় ১৬ জন আর দক্ষিণ ২৪ পরগনায় ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া মালদায় ৪ জন, পশ্চিম মেদিনীপুরে ৩ জন, হাওড়া ও নদিয়ায় ২ জন করে আর কোচবিহার, দার্জিলিং,  জলপাইগুড়ি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম বর্ধমান ও হুগলিতে ১ জন করে আরও ১৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।
 এদিন অন্যান্য জেলার সঙ্গে  উত্তর ২৪ পরগনায় ৭৫৯ জন, কলকাতায় ৭১৭ জন, হাওড়ায় ২২৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৯ জন, পূর্ব মেদিনীপুরে ১৭৩ জন, নদিয়ায় ১৬৯ জন, হুগলিতে ১৪৮ জন, পশ্চিম মেদিনীপুরে ১৩৬ জন,  পশ্চিম বর্ধমানে ১১৮ জন আর দার্জিলিংয়ে ১০৫ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close