fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২১৩৪, মৃত্যু ৩৮, সুস্থ ২১০৫

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: অল্প হলেও কিছুটা কমল সংক্রমণ। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্তের হদিশ মিলল ২১৩৪ জনের, মৃত্যু হল ৩৮ জনের এবং সুস্থ হলেন ২১০৫ জন। মঙ্গলবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ২১৩৪ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬২৯৬৪ জন। আরও ৩৮ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১৪৪৯ জনের। ২৪ ঘন্টায় আরও ২১০৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৪২০২২ জন। ফলে বিপুল সংক্রমণেও সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৬.৭৪ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৬০১ জন, উত্তর ২৪ পরগনায় ৪১৩ জন, হাওড়ায় ২২৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৮২ জন,
হুগলিতে ৯৩ জন, দার্জিলিংয়ে ৮৭ জন এবং মালদায় ৫৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৯৪৯৩ জন। সুস্থতার সংখ্যা বাড়ায় এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়ার বদলে কমে গিয়েছে ৯ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৬ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৮৩৯২১১ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ১৭০২১ জনের। রাজ্যের ৮৩ টি করোনা হাসপাতাল, ২৮ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১১২৯৯ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ৪১.৮৩ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৩৫১০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৪৬১২ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৩৬২৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৬৮২০৩ জনকে। রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ১৪৭৪ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় রেকর্ড সংক্রমণ ৭৭৮ জন, উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৪৬২ জন। এদিনও রাজ্যে মৃত্যু হয়েছে ৩৮ জনের, যার মধ্যে ১০ জন কলকাতার, ১৮ জন উত্তর ২৪ পরগনার। কলকাতার থেকেও উত্তর ২৪ পরগনায় বেশি মৃত্যু চিন্তায় রেখেছে স্বাস্থ্যকর্তাদের। কলকাতায় এদিন ৭৭৮ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ১৯৫৩১ জনের। এদিন কলকাতায় আরও ১০ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৭০৬ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও ৪৬২ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১৩৩৬৩ জন। এখানেও এদিন আরও ১৮ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩০৬ জন। এছাড়া হাওড়ায় ৪ জন, দার্জিলিং ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে এবং হুগলি ও দক্ষিণ দিনাজপুরে ১ জন করে আরও ১০ করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ১৪৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৭৮ জন, হুগলিতে ১২৮ জন, উত্তর দিনাজপুরে ১১০ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও উত্তরবঙ্গের কালিম্পং ও দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

মোট আক্রান্ত ৬২৯৬৪ জন
মোট মৃত ১৪৪৯ জন
মোট সুস্থ ৪২০২২ জন

Related Articles

Back to top button
Close