fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১৯৬, মৃত ৬২, সুস্থ ৩০১৪

অভীক বন্দ্যোপাধ্যায়,কলকাতা: রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৯৬ জনের, মৃত্যু ৬২ জনের এবং সুস্থ হয়েছেন ৩০১৪ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৪৬ শতাংশে। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩১৯৬ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৩৭৮৬৯ জন। এদিন আরও ৬২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৬০৬ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০১৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২০৮০৪২ জন। সুস্থতার হার সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৪৬ শতাংশে।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫২০ জন, কলকাতায় ৪২২ জন,
দক্ষিণ ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে ২৩৭ জন করে, হাওড়ায় ১৫২ জন, হুগলিতে ১৩৯ জন, পশ্চিম বর্ধমানে ১২৯ জন, পূর্ব মেদিনীপুরে ১১৯ জন, বাঁকুড়ায় ৯৯ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৫২২১ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ১২০ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৮ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৯৬৭৯৩৯ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩৪৩২ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৪.৭৯ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৩৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৬৬২ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৭৬৩৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৯০৫১৪ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৪৩৮ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬২ জনের। এ দিন উত্তর ২৪ পরগনায় ২০ জন, কলকাতায় ১৪ জন, হাওড়ায় ৭ জনের এবং পশ্চিম মেদিনীপুরে ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া পশ্চিম বর্ধমানে ৩ জন, উত্তর দিনাজপুর, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে আর কোচবিহার, নদিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর ও পূর্ব বর্ধমান ১ জন করে মোট আরও ১৫ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৬৩২ জন, কলকাতায় ৬০৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৮ জন, হাওড়ায় ১৮২ জন, হুগলিতে ১৩৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১২৭ জন, নদিয়ায় ১০৭ জন ও পশ্চিম মেদিনীপুরে ৯৯ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close