fbpx
কলকাতাগুরুত্বপূর্ণদেশপশ্চিমবঙ্গহেডলাইন

২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৯৮৭, সুস্থ ৪০৫৩, মৃত ৫৯

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৯৮৭ জনের, সুস্থ হয়েছেন ৪০৫৩ জন আর মৃত্যু হয়েছে ৫৯ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৮.৪০ শতাংশে। রবিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৯৮৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৭৭৬৫১ জন। এদিন আরও ৫৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৬৯০০ জনের। ২৪ ঘন্টায় আরও ৪০৫৩ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৩৩৯৯০ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৮৬০ জন, কলকাতায় ৮৪৬ জন,
পশ্চিম মেদিনীপুরে ২৯৪ জন, হুগলিতে ২৩২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২২৬ জন, হাওড়ায় ২২৫ জন, নদিয়ায় ১৮৫ জন, পূর্ব মেদিনীপুরে ১২৮ জন, দার্জিলিংয়ে ১২৭ জন, জলপাইগুড়ি ও মুশির্দাবাদে ১০৮ জন করে সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৬৭৬১ জন। এ দিন ফের হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ার বদলে কমল ১২৫ জন, সাম্প্রতিক সময়ে হাসপাতালে রোগীর সংখ্যা হ্রাসের নিরিখে যা সর্বোচ্চ।

এখনও পর্যন্ত রাজ্যের ৯৪ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৪৬০০৮৮২ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৪৪৫৭ জনের। রাজ্যের ৯৪ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৮ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৮১১ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ৩৫.০৯ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৩৪১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৮০৭৬ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৭৮৪২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮১০৬২৪ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ৯৪৬ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৯ জনের। এ দিন কলকাতায় ১৬ জনের, উত্তর ২৪ পরগনায় ১৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৭ জন, হাওড়ায় ৫ জন এবং হুগলিতে ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া মালদা, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে ২ জন করে আর কোচবিহার, মুশির্দাবাদ, নদিয়া, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে ১ জন করে আরও ১৩ রোগীর মৃত্যু হয়েছে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৯৪ জন, উত্তর ২৪ পরগনায় ৮৮০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৭২ জন, হাওড়ায় ২৪৪ জন, পশ্চিম মেদিনীপুরে ২২৬ জন, হুগলিতে ১৯৮ জন, নদিয়ায় ১৮১ জন, দার্জিলিংয়ে ১৩৩ জন,
পূর্ব মেদিনীপুরে ১১১ জন আর মুর্শিদাবাদে ১০৫ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close