fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

২৪ ঘন্টায় আক্রান্ত ৩৯৮১, সুস্থ ৪০৫৮, মৃত ৫৬

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৯৮১ জনের, সুস্থ হয়েছেন ৪০৫৮ জন আর মৃত্যু হয়েছে ৫৬ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৮.৭৩ শতাংশে। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৯৮১ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৮৫৫৮৯ জন। এদিন আরও ৫৬ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৭০১৩ জনের। ২৪ ঘন্টায় আরও ৪০৫৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৪২১৩৩ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৮১ জন, উত্তর ২৪ পরগনাতে ৮৭২ জন,
দক্ষিণ ২৪ পরগনায় ২৯৩ জন, নদিয়ায় ২৩০ জন, পূর্ব বর্ধমানে ২১০ জন, হুগলিতে ১৮৯ জন, দার্জিলিংয়ে ১৮৬ জন, পশ্চিম মেদিনীপুরে ১৩১ জন, হাওড়ায় ১১৫ জন জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৬৪৪৩ জন। এ দিন ফের হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ার বদলে কমল ১৩৩ জন।

এখনও পর্যন্ত রাজ্যের ৯৪ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৪৬৮৮২৯৫ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৪১৭৬ জনের। রাজ্যের ৯৬ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪১ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৯৬৬ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ৩২.৭৫ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৩২৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৮১০৬ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৮৬১৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮২২৯৩৭ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ৯৮৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৬ জনের। এ দিন কলকাতায় ১২ জনের, উত্তর ২৪ পরগনায় ১৪ জন, হুগলিতে ৬ জন এবং হাওড়ায় ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে ৩ জন করে, জলপাইগুড়ি, মালদা, মুর্শিদাবাদ এবং দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে আর দার্জিলিং ও বীরভূমে ১ জন করে আরও ১৬ রোগীর মৃত্যু হয়েছে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৭৭ জন, উত্তর ২৪ পরগনায় ৮৬২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৬৫ জন, হাওড়ায় ২৩৫ জন,
নদিয়ায় ১৭৭ জন, হুগলিতে ১৭২ জন, পশ্চিম মেদিনীপুরে ১৪৬ জন, দার্জিলিংয়ে ১৩৮ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৭ জন, জলপাইগুড়িতে ১২৬ জন, পশ্চিম বর্ধমানে ১২৪ জন আর বীরভূমে ১০১ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close