fbpx
কলকাতাহেডলাইন

ফের সংক্রমণে রেকর্ড ! রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪৯৬, মৃত্যু ৪৬, সুস্থ ২১১৮

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: করোনা টেস্ট বৃদ্ধির সঙ্গে রাজ্যে ফের সংক্রমণের রেকর্ড। শুক্রবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ২৪৯৬ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭০১৮৮ জন। এদিন রেকর্ড সংখ্যক ৪৬জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১৫৮২ জনের। ২৪ ঘন্টায় আরও ২১১৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৪৮৩৭৪ জন। ফলে বিপুল সংক্রমণেও রেকর্ড সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৮.৯২ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৬৯৮ জন, উত্তর ২৪ পরগনায় ৪১৩ জন, হাওড়ায় ২২৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৬৪ জন,
হুগলিতে ৮০ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২০২৩৩ জন। এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে মাত্র ৩৩৩ জনের।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৭ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৮৯৩৪০০ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ১৯০০৩ জনের। রাজ্যের ৮৩ টি করোনা হাসপাতাল, ২৮ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১১২৯৯ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ৩৯.৩০ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৩৩১৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৫১৩১ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩২২৭২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৭৬১৯২ জনকে। রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ১৫০৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় সংক্রমণ ৬৭০ জন, উত্তর ২৪ পরগনায় রেকর্ড
সংক্রমণ ৬৪৪ জন। এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৪৬ জনের, যার মধ্যে ২১ জন কলকাতার, ১৩ জন উত্তর ২৪ পরগনার। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন, হাওড়া, হুগলি ও মুর্শিদাবাদে ২ জন করে এবং আলিপুরদুয়ার, মালদা এবং নদীয়ায় ১ জন করে মোট ১২ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৬৭০ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২০৬৩৯ জনের। এদিন কলকাতায় আরও ২১ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৭৬০ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও ৬৪৪ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১৫১৩১ জন। এখানেও এদিন আরও ১৩ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৪১ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় ১৯৯ জন, হাওড়ায় ১৬০ জন, দার্জিলিংয়ে ১২২ জন, হুগলিতে ৯৪ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

মোট আক্রান্ত ৭০১৮৮ জন
মোট মৃত ১৫৮২ জন
মোট সুস্থ ৪৮৩৭৪ জন

Related Articles

Back to top button
Close