fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ২৯৩৯, মৃত ৫৪, সুস্থ ১৯৯৬

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: রাজ্যে করোনা টেস্ট বাড়লেও কমছে সংক্রমণ। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ২৯৩৯ জনের, মৃত্যু ৫৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৯৯৬ জন। রবিবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ২৯৩৯ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৫৫৫৪ জন। এদিন ৫৪ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২০৫৯ জনের। ২৪ ঘন্টায় আরও ১৯৯৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৬৭১২০ জন। ফলে বিপুল সংক্রমণ ও মৃত্যুতেও সুস্থতার হার অপরিবর্তিত রয়েছে ৭০.২৪ শতাংশে।
এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৫৩৩ জন, উত্তর ২৪ পরগনায় ৪৬০ জন, হাওড়ায় ২৪৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৩৫ জন, পূর্ব বর্ধমানে ১২৭ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৬৩৭৫ জন। তার মধ্যে এ দিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৮৮৯ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৬০ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১১০৫৮৯৯ জনের। ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ২৬২৪২ জনের। রাজ্যের ৮৩ টি করোনা হাসপাতাল, ২৮ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১১৫৬০ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ৩৯.০৮ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৮৫৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬২৮০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২৭২০৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৯৭১৩৯ জনকে। রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ১৫৫৮ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় সংক্রমণ ৬১৫ জন, উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৫৮৮ জন। এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৪ জনের, যার মধ্যে ২১ জন কলকাতার, ১৫ জন উত্তর ২৪ পরগনার, ৬ জন হাওড়ার, ৪ জন হুগলির এবং ৩ জন দার্জিলিংয়ের, ২ জন দক্ষিণ ২৪ পরগনার। এছাড়া জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর ও পূর্ব বর্ধমানে ১ জন করে আরও ৩ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৬১৫ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২৭৮৫৬ জনের। এদিন কলকাতায় আরও ২১ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৯৪৮ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে ৫৮৮ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ২০৫৫৫ জন। এখানেও এদিন আরও ১৫ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪৭৮ জনের। এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ৯৭৩৫ এবং মৃত্যু ২৪৯ জনের। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৬৯৯৪ এবং মৃত্যু ১১৪ জনের। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৪৫৮৩ এবং মৃত্যু ৭২ জনের। এদিন অন্যান্য জেলার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় ৩০৬ জন, হাওড়ায় ১৮৫ জন, পূর্ব মেদিনীপুরে ১৭৭ জন, পশ্চিম বর্ধমানে ১০৮ জন, হুগলিতে ৯৫ জন, কোচবিহারে ৯২ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিন সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

মোট আক্রান্ত ৯৫৫৫৪ জন
মোট মৃত ২০৫৯ জন
মোট সুস্থ ৬৭১২০ জন

Related Articles

Back to top button
Close