fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩০১২,  সুস্থ ৪৩৭৬, মৃত ৫৩

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩০১২ জনের, সুস্থ হয়েছেন ৪৩৭৬ জন আর মৃত্যু হয়েছে ৫৩ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯১.৮১ শতাংশে।
সোমবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩০১২ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৩৪৫৬৩ জন।  এদিন আরও ৫৩ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৭৭১৪ জনের। ২৪ ঘন্টায় আরও ৪৩৭৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৯৮৯৫২ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৭৪ জন, উত্তর ২৪ পরগনাতে ৮৫৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৭৯ জন, হুগলিতে ২৬৪ জন, নদিয়ায় ২৫১ জন, হাওড়ায় ২৩৭ জন, দার্জিলিংয়ে ১৭৩ জন, পশ্চিম মেদিনীপুরে ১৬৯ জন, পূর্ব মেদিনীপুরে ১৪৫ জন আর  মুর্শিদাবাদে ১১৭ জন সুস্থ হয়েছেন। এদিনও ফের হাসপাতালে রোগীর সংখ্যা কমে গিয়েছে ১৪১৭ জন। এই মুহূর্তে রাজ্যে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৭৮৯৭ জন।
এখনও পর্যন্ত রাজ্যের ৯৫ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৫২৫৬৯২৪ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৩৮১২৭ জনের। রাজ্যের ১০১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪৪ টি সরকারি এবং ৫৭ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩৫০৮  টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ৩০.০২ শতাংশ রোগী ভর্তি আছেন।  হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৪১৩৬ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮৮৯৯২৪ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১০৮১ জন রোগী রয়েছেন।
এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৩ জনের। তার মধ্যে এ দিন কলকাতায় ১৪ জনের, উত্তর ২৪ পরগনায় ১৪ জন আর হাওড়ায় ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নদিয়ায় ও দক্ষিণ ২৪ পরগনায় ৪ জন করে, দার্জিলিং, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে ২ জন করে আর  জলপাইগুড়ি পুরুলিয়া ও হুগলিতে ১ জন করে আরও ১৭ রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৭২৮ জন, উত্তর ২৪ পরগনায় ৭১৮ জন,  নদিয়ায় ১৯৭ জন,
হুগলিতে ১৯০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৮৫ জন, জলপাইগুড়িতে ১৬৩ জন, দার্জিলিংয়ে ১৩৬ জন আর হাওড়ায় ১১৯ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

Related Articles

Back to top button
Close