fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

স্কোরবোর্ডে ৪০০০ পেরোল দৈনিক সুস্থতা! একদিনে নতুন আক্রান্ত ৩৯৭৯, মৃত ৫৯

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: সংক্রমণকে ছাপিয়ে দৈনিক ৪০০০ জন পেরিয়ে গেল সুস্থতা । রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৯৭৯ জনের, সুস্থ হয়েছেন ৪০১৫ জন আর মৃত্যু হয়েছে ৫৯ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৮.১৬ শতাংশে। বৃহস্পতিবার তুলনায় সংক্রমণ কমেছে ১০ জনের এবং সুস্থতা বেড়েছে ৭০ জনের।

শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৯৭৯ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৬৯৬৭১ জন। এদিন আরও ৫৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৬৭৮৪ জনের। ২৪ ঘন্টায় আরও ৪০১৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩২৫৮৮৮ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৯১৩ জন, কলকাতায় ৯০৫ জন,
দক্ষিণ ২৪ পরগনায় ২৪৬ জন, হুগলিতে ২৩৭ জন, হাওড়ায় ২০৫ জন, জলপাইগুড়িতে ১৮০ জন, দার্জিলিংয়ে ১৫৬ জন, নদিয়ায় ১৪৬ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৭ জন, মালদায় ১১৯ জন, জলপাইগুড়িতে ১০৮ জন, পশ্চিম মেদিনীপুরে ১০৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৬৯৯৯ জন। এ দিন ফের হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ার বদলে কমল ৯৫ জন।

এখনও পর্যন্ত রাজ্যের ৯৪ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৪৫১২২৭০ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩৭৭৪ জনের। রাজ্যের ৯৪ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৮ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৮১১ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ৩৪.৮১ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৩৫৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৮০৪৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৮১৭৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৭৯৮১০৫ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ৯৬৮ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৯ জনের। এ দিন কলকাতায় ১৮ জনের, উত্তর ২৪ পরগনায় ১৮ জন আর হাওড়ায় ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নদিয়া ও হুগলিতে ৪ জন করে, দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন, দক্ষিণ দিনাজপুরে ২ জন আর জলপাইগুড়ি ও পূর্ব মেদিনীপুরে ১ জন করে আরও ১৫ রোগীর মৃত্যু হয়েছে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৮০ জন, উত্তর ২৪ পরগনায় ৮৬৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৯৮ জন, হাওড়ায় ২৪৮ জন, হুগলিতে ২৩১ জন, নদিয়ায় ১৮৫ জন, দার্জিলিং ও পশ্চিম মেদিনীপুরে ১১৯ জন করে, কোচবিহার ও পূর্ব মেদিনীপুরে ১০৫ জন করে আর মালদা ও পশ্চিম বর্ধমানে ১০৪ জন করে সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close