fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ফের বেড়ে ৩ লক্ষ পেরোল সংক্রমণ! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৬৩১, মৃত ৬২, সুস্থ ৩১৮৫

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: সুস্থতা বাড়লেও ফের বাড়ল সংক্রমণও। ফলে এদিন রাজ্যে সংক্রমণের গণ্ডিও তিন লক্ষ পেরিয়ে গেল। ফলে এদিনও টানা দ্বিতীয় দিন সুস্থতার হার অপরিবর্তিত রয়েছে ৮৭.৮৪ শতাংশে। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৬৩১ জনের, মৃত্যু ৬২ জনের এবং সুস্থ হয়েছেন ৩১৮৫ জন।

মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৬৩১ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০২০২০ জন। এদিন আরও ৬২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫৭৪৪ জনের। ২৪ ঘন্টায় আরও ৩১৮৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৬৫২৮৮ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৬৯৯ জন, কলকাতায় ৬৭৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২২৪ জন, হাওড়ায় ১৪৭ জন, নদিয়ায় ১৪৩ জন, হুগলিতে ১৩২ জন, মালদায় ১১৮ জন, মুর্শিদাবাদে ১১২ জন, পশ্চিম মেদিনীপুরে ১০৪ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩০৯৮৮ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৩৮৪ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৯১ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩৭৭৫৮৯৩ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২২৩৭ জনের।
রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৭.৪৩ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪২২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৮১৯ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯০৩৮৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬৯৬৮৩১ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১২৬৪ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে রেকর্ড সংখ্যক ৬২ জনের। এ দিন কলকাতায় ১৮ জনের, উত্তর ২৪ পরগনায় ১৪ জন আর হাওড়ায় ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ৫ জন, হুগলিতে ৪ জন, জলপাইগুড়িতে ৩ জন, পূূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে ২ জন করে, আলিপুরদুয়ার, দার্জিলিং, মালদা, মুর্শিদাবাদ, পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানে ১ জন করে আরও ২২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এদিন রাজ্য সংক্রমণ বেড়েছে রেকর্ডসংখ্যক পরিমাণে। এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৭৫৬ জন, কলকাতায় ৭২৮ জন, হুগলিতে ২২৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২২১ জন, হাওড়ায় ২০৩ জন,
পশ্চিম মেদিনীপুরে ১৬৫ জন, নদিয়ায় ১৪৬ জন, পূর্ব মেদিনীপুরে ১২৫ জন, জলপাইগুড়িতে ১২১ জন আর দার্জিলিংয়ে ১০৭ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close