fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ফের হাসপাতালে রেকর্ড রোগীহ্রাস! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৮৭২,  সুস্থ ৪৪৩১, মৃত ৪৯

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের নিম্নগামী সংক্রমণের সঙ্গে হাসপাতালে রেকর্ড সংখ্যক রোগীহ্রাসে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতা। একইসঙ্গে এ দিন  রাজ্যে মৃত্যু সংখ্যা হল সবচেয়ে কম। রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৮৭২ জনের, সুস্থ হয়েছেন ৪৪৩১ জন আর মৃত্যু হয়েছে ৪৯ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯০.৩৪ শতাংশে। এমনকি এ দিন ফের হাসপাতালে রোগীর সংখ্যাও হাসপাতালে রেকর্ড সংখ্যক কমেছে ৬০৮ জন, যা সাম্প্রতিক কালের মধ্যে সর্বোচ্চ।
বুধবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৮৭২ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪১৬৯৮৪ জন।  এদিন আরও ৪৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৭৪৫২ জনের। ২৪ ঘন্টায় আরও ৪৪৩১ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৭৬৬৯৬ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮২৪ জন, উত্তর ২৪ পরগনাতে ৭৭৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩৫৯ জন, হাওড়ায় ২৮৮ জন, হুগলিতে ২৬৮ জন, পশ্চিম মেদিনীপুরে ২২৮ জন, নদিয়ায় ২৫৯ জন, পূর্ব মেদিনীপুরে ১৭৭ জন সুস্থ হয়েছেন। ৬০৮ জন রোগী কমার পর এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩২৮৩৬ জন।
এখনও পর্যন্ত রাজ্যের ৯৫ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৫০৪৭২০৪ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৪১৩১ জনের। রাজ্যের ১০১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪৪ টি সরকারি এবং ৫৭ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩৫০৮  টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ৩৩.৬১ শতাংশ রোগী ভর্তি আছেন।  হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৫৮৫২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮৬৩৭৮৮ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৩১০ জন রোগী রয়েছেন।
এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৪৯ জনের। তার মধ্যে এ দিন কলকাতায় ১২ জনের, উত্তর ২৪ পরগনায় ১৪ জন, হাওড়ায় ৫ জনের আর হুগলিতে ৪ জনের  মৃত্যু হয়েছে। এছাড়া নদিয়া ও দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন করে, দার্জিলিং ও জলপাইগুড়িতে ২ জন করে আর  কোচবিহার মালদা বীরভূম ও পশ্চিম বর্ধমানে ১ জন করে আরও ১৫ রোগীর মৃত্যু হয়েছে।
 এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৩৯ জন, উত্তর ২৪ পরগনায় ৮২০ জন, হাওড়ায় ১৬৮ জন, হুগলিতে ২৬৫ জন,
দক্ষিণ ২৪ পরগনায় ২৩৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১৬৯ জন, নদিয়ায় ১৬৪ জন আর দার্জিলিংয়ে ১৫১ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

Related Articles

Back to top button
Close