fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

গতকালের থেকে একটু বেড়ে শনিবার আক্রান্ত ৩৯৯৩, সুস্থ ৪০৪৯, মৃত ৫৭

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৯৯৩ জনের, সুস্থ হয়েছেন ৪০১৫ জন আর মৃত্যু হয়েছে ৫৯ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৮.৩০ শতাংশে। শুক্রবারের তুলনায় সংক্রমণ কমেছে ১৭ জনের এবং সুস্থতা বেড়েছে ৩৪ জনের।

শনিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৯৯৩ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৭৩৬৬৪ জন। এদিন আরও ৫৭ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৬৮৪১ জনের। ২৪ ঘন্টায় আরও ৪০৪৯ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩২৯৯৩৭ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৯০৭ জন, কলকাতায় ৮৯৫ জন,
হুগলিতে ২৮১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৪ জন, হাওড়ায় ১৭৭ জন, নদিয়ায় ১৬৪ জন, পশ্চিম মেদিনীপুরে ১৪৮ জন, দার্জিলিংয়ে ১৩৪ জন, পশ্চিম বর্ধমানে ১১১ জন এবং পূর্ব বর্ধমানে ১১০ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৬৮৮৬ জন। এ দিন ফের হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ার বদলে কমল ১১৩ জন, রোগীর সংখ্যা হ্রাসের নিরিখে যা সর্বোচ্চ।

এখনও পর্যন্ত রাজ্যের ৯৪ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৪৫৫৬৪২৫ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৪১৫৫ জনের। রাজ্যের ৯৪ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৮ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৮১১ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ৩৪.৭৯ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৩৪৬ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৮০৬৫ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৮৭৩৬ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮০৪৯২৫ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ৯৭৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৭ জনের। এ দিন কলকাতায় ১৬ জনের, উত্তর ২৪ পরগনায় ১৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নদিয়া ও দক্ষিণ ২৪ পরগনায় ৫ জন করে, পূর্ব মেদিনীপুরে ৩ জন, পশ্চিম মেদিনীপুর, হাওড়া এবং হুগলিতে ২ জন করে আর দার্জিলিং, কালিম্পং, দক্ষিণ দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ ও বীরভূমে ১ জন করে আরও ২৫ রোগীর মৃত্যু হয়েছে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৯৩১ জন, উত্তর ২৪ পরগনায় ৯২৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৫৯ জন, হাওড়ায় ২৫৪ জন, নদিয়ায় ২০১ জন, হুগলিতে ১৪৬ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৪ জন, দার্জিলিংয়ে ১১৬ জন,
পশ্চিম মেদিনীপুরে ১০৫ জন আর পশ্চিম বর্ধমানে ১০২ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close