fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯৪৩, মৃত ৫৫, সুস্থ ৩৩৪৬

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: সংক্রমণকে লাগাম পরিয়ে রাজ্যে সুস্থতা বৃদ্ধি অব্যাহত। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ২৯৪৩ জনের, মৃত্যু ৫৫ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩৪৬ জন। সুস্থতার হার ৮৩.০৪ শতাংশ।

২৪ ঘন্টায় ২৯৪৩ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৬৫৭২১ জন। এদিন আরও ৫৫ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩২৮৩ জনের। ২৪ ঘন্টায় আরও ৩৩৪৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৩৭৬১৬ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৭৬৩ জন, কলকাতাতে ৫৫৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৮৯ জন, পশ্চিম মেদিনীপুরে ১৭৫ জন, হুগলিতে ১৩৬ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৩ জন, নদিয়ায় ১২৯ জন, হাওড়ায় ১২৪ জন, দার্জিলিংয়ে ১০৬ জন জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৫২৮০ জন। এদিনও সুস্থতার হার বেড়ে যাওয়ায় হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়ার বদলে কমে গিয়েছে ৪৫৮ জন। এই নিয়ে টানা ৯ দিন একনাগাড়ে রাজ্যের হাসপাতালগুলিতে কমল রোগীর সংখ্যা।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭০ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১৯৩১৩৭৩ জনের। যার মধ্যে রেকর্ড সংখ্যক ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩৭৩৮ জনের। রাজ্যের ৮৭ টি করোনা হাসপাতাল, ৩২ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২০৪৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৩.০৮ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৭৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৩২৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৫৫৭৩৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪৭১৩৬৫ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৭৬০ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৫ জনের। বুলেটিন অনুযায়ী এ দিন ১১ জনের মৃত্যু কলকাতায়, ১২ জন উত্তর ২৪ পরগনায়, ৭ জন দক্ষিণ ২৪ পরগনায়, ৫ জন হাওড়ায়। এছাড়া বাঁকুড়া ও হুগলিতে ৩ জন করে, আলিপুরদুয়ার, মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে ২ জন করে আর কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও বীরভূমে ১ জন করে আরও মোট ২০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৬৬৩ জন, কলকাতায় ৫৫১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৬৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১৬৩ জন, কোচবিহারে ১৫৬ জন, পূর্ব মেদিনীপুরে ১৪৬ জন, আলিপুরদুয়ারে ১২৪ জন, পশ্চিম বর্ধমানে ১১৭ জন, হাওড়ায় ১১৫ জন, হুগলিতে ১০৮ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close