fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

সংক্রমণের রেকর্ডেও বাড়ল সুস্থতা! রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩০৬৬, মৃত ৫১, সুস্থ ২৯৩৫

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: রেকর্ড সংক্রমণেও বাড়ল সুস্থতার হার। রবিবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩০৬৬ জনের, মৃত্যু ৫১ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৩৫ জন। ২৪ ঘন্টায় ৩০৬৬ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১৬৪৯৮ জন। এদিন ৫১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২৪২৮ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৩৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৮৬৭৭১ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৬৭৮ জন, উত্তর ২৪ পরগনায় ৫৯৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৩৭ জন, হাওড়ায় ১৯৯ জন, হুগলিতে ১৬০ জন, পূর্ব মেদিনীপুরে ১৪০ জন, মালদায় ১১১ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৭২৯৯ জন। এদিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৮০ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৪.৪৮ শতাংশে।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৬৬ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১৩১৪৭৭২ জনের। ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৩২২৮৬ জনের। রাজ্যের ৮৪ টি করোনা হাসপাতাল, ২৯ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩১৮৮ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ৩৬.১৫ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৬৬১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬৭৫২ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৯৭৩১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪১২৩৮৫ জনকে। এদিন বাড়ানো হয়েছে ৯৪ টি সেফ হোমে ৪৫৯৯ টি শয্যা। জানা গিয়েছে, রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৮৮৮ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫১ জনের, যার মধ্যে ১৩ জন কলকাতার, ১০ জন উত্তর ২৪ পরগনার, ৯ জন হাওড়ার। এছাড়া দার্জিলিংয়ে ৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৪ জন, পূর্ব মেদিনীপুরে ৩ জন, জলপাইগুড়ি ও পূর্ব বর্ধমানে ২ জন করে, মালদা ও বীরভূমে ১ জন করে মোট ১৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।
কলকাতায় এদিন ৫৮৩ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৩২৩১৯ জনের। এদিন কলকাতায় আরও ১৩ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ১০৭০ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে ৫৬০ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ২৪৬৬৯ জন। এখানেও এদিন আরও ১০ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৫৬৫ জনের। এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ১১১৮৮ এবং মৃত্যু ২৯৪ জনের। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৮৫৩৪ এবং মৃত্যু ১৩৫ জনের। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৫৪৭৭ এবং মৃত্যু ৮৫ জনের। এদিন অন্যান্য জেলার সঙ্গে পূর্ব মেদিনীপুরে ২২২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১১ জন, দক্ষিণ দিনাজপুরে ১৮৫ জন, হাওড়ায় ১৭৯ জন, মালদায় ১১৫ জন, মুশির্দাবাদ ১০৮ জন, হুগলিতে ১০৬ জন ও নদিয়ায় ৯৮ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close