fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

সুস্থতা পেরোল দু’লক্ষ! রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১৮২, মৃত ৬২, সুস্থ ৩০৪৭

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: সংক্রমণ ও মৃত্যু বাড়লেও রাজ্যে সুস্থদের সংখ্যা ২ লক্ষ পেরিয়ে গেল। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৮২ জনের, মৃত্যু ৬২ জনের এবং সুস্থ হয়েছেন ৩০৪৭ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.২৮ শতাংশে। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩১৮২ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৩১৪৮৪ জন। এদিন আরও ৬২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৪৮৩ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০৪৭ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২০২০৩০ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫১৫ জন, কলকাতায় ৩৪৯ জন, পশ্চিম মেদিনীপুরে ৩৪৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯৭ জন, হাওড়ায় ১৮০ জন, মুর্শিদাবাদে ১৪৮ জন, নদিয়ায় ১২১ জন, পুরুলিয়া ১০৩ জন সুস্থ হয়েছেন।
এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৪৯৭১ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৭৩ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৮ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৮৭৯২৭৮ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৫৪৪৭ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৩.৫৪ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৫৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৬৩১ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৬৮১২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৭৮৬৩৯ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৪২২ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬২ জনের। এ দিন উত্তর ২৪ পরগনায় ১২ জন, কলকাতায় ৭ জন, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ৬ জন, হাওড়ায় ৫ জন, পশ্চিম মেদিনীপুর ও হুগলিতে ৪ জন করে, পূর্ব বর্ধমানে ৩ জন, আলিপুরদুয়ার কোচবিহার ও নদীয়ায় ২ জন করে, দার্জিলিং কালিম্পং উত্তর দিনাজপুর দক্ষিণ দিনাজপুর মালদা মুর্শিদাবাদ বীরভূম বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানে ১ জন করে মোট আরও ৬২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৫৩৪ জন, উত্তর ২৪ পরগনায় ৫২৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২১৮ জন, হুগলিতে ১৯৬ জন,
হাওড়ায় ১৭৩ জন, পূর্ব মেদিনীপুরে ১৪১ জন, পশ্চিম মেদিনীপুরে ১৩৩ জন, হুগলিতে ১৩৪ জন, বাঁকুড়ায় ১২৯ জন, নদিয়ায় ১১৯ জন,
পশ্চিম বর্ধমানে ১০১ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close