fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯৭৮, মৃত ৫৮, সুস্থ ৩৩০৫

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: টানা ১২ দিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা কমে বাড়ল সুস্থতা। শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ২৯৭৮ জনের, মৃত্যু ৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩৩০৫ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৪.৪৮ শতাংশ।

২৪ ঘন্টায় ২৯৭৮ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭৪৬৫৯ জন। এদিন আরও ৫৮ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩৪৫২ জনের। ২৪ ঘন্টায় আরও ৩৩০৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৪৭৫৫৩ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫২১ জন, কলকাতায় ৪৭৩ জন, বীরভূমে ২২৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৯৮ জন, পূর্ব মেদিনীপুরে ১৯২ জন, আলিপুরদুয়ারে ১৭৮ জন, জলপাইগুড়িতে ১৫৩ জন, কোচবিহার ও পশ্চিম মেদিনীপুরে ১৪৮ জন করে, হুগলিতে ১৪০ জন, হাওড়ায় ১১৫ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৩৬৫৪ জন। এদিনও সুস্থতার হার বেড়ে যাওয়ায় হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়ার বদলে কমে গিয়েছে ৩৮৫ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭১ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২০৬৬৪০৪ জনের। যার মধ্যে রেকর্ড সংখ্যক ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৫৬২০ জনের। রাজ্যের ৯০ টি করোনা হাসপাতাল, ৩৫ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২২৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩২.৪৭ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৩৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৩৮৮ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬০১৪২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪৮৬৯৩৭ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৭৩৯ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৮ জনের। বুলেটিন অনুযায়ী এ দিন ১৭ জনের মৃত্যু কলকাতায়, ১৪ জনের উত্তর ২৪ পরগনায়, ৫ জন করে মৃত্যু হাওড়া ও পশ্চিম মেদিনীপুরে। এছাড়া দার্জিলিং, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান ও হুগলিতে ২ জন করে এবং আলিপুরদুয়ার, উত্তর দিনাজপুর, নদিয়া ও পূর্ব বর্ধমানে ১ জন করে মোট আরও ১২ করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫৭২ জন, কলকাতায় ৪২২ জন, কোচবিহারে ১৬৬ জন, পূর্ব মেদিনীপুরে ১৫৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১৫৫ জন, হুগলিতে ১৪৩ জন, আলিপুরদুয়ারে ১৩৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৩৩ জন, পশ্চিম বর্ধমানে ১৩০ জন ও দার্জিলিংয়ে ১১১ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close