fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩০৯১, মৃত ৫৭, সুস্থ ২৯৯

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ফের বাড়তে শুরু করল সংক্রমণ। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩০৯১ জনের, মৃত্যু ৫৭ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৯৬ জন। তবে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৫.৬০ শতাংশ। তবে এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা কমেছে মাত্র ৩৮ জন।

২৪ ঘন্টায় ৩০৯১ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮৬৯৫৬ জন। এদিন আরও ৫৭ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩৬৭৭ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৯৬ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৬০০২৫ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৭০২ জন, কলকাতায় ৪৮২ জন, জলপাইগুড়িতে ১৭৭ জন, পূর্ব মেদিনীপুরে ১৫৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৪৯ জন, কোচবিহারে ১৩২ জন, আলিপুরদুয়ারে ১১৯ জন, হাওড়ায় ১১০ জন, নদিয়ায় ১০৩ জন, হুগলিতে ৯৮ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৩২৫৪ জন। টানা ১৬ দিন হাসপাতালে কমল চিকিৎসাধীন রোগীর সংখ্যা।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৩ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২২৪৩২৯৪ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪২৩৮৮ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৩৮৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৩.৬৭ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৫৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৪৩৯ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৪৯২১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫০৬৫২৬ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৭৬৬ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৭ জনের। এ দিন কলকাতায় মৃত্যু ১৯ জনের, উত্তর ২৪ পরগনায় ১২ জনের, হাওড়ায় ৬ জনের। এছাড়া হুগলিতে ও মেদিনীপুরে ৪ জন করে, নদিয়ায় ৩ জন, পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে আর আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, দক্ষিণ দিনাজপুর ও মুর্শিদাবাদে ১ জন করে মোট আরও ২০ করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫৮১ জন, কলকাতায় ৩৮০ জন, পূর্ব মেদিনীপুরে ২৯৮ জন, হুগলিতে ২১৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১৭৫ জন, নদিয়ায় ১৪৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৪২ জন, বাঁকুড়ায় ১৩০ জন, পূর্ব বর্ধমানে ১০৭ জন, হাওড়ায় ১০৬ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেi

Related Articles

Back to top button
Close