fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৯৫৭, সুস্থ ৪০৮৫, মৃত ৫৭

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে ধীরে ধীরে বাড়ছে সুস্থতার সংখ্যা। ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৯৫৭ জনের, সুস্থ হয়েছেন ৪০৮৫ জন আর মৃত্যু হয়েছে ৫৭ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৮.৫৯ শতাংশে। সোমবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৯৫৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৮১৬০৮ জন। এদিন আরও ৫৭ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৬৯৫৭ জনের। ২৪ ঘন্টায় আরও ৪০৮৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৩৮০৭৫ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৮৩০ জন, কলকাতায় ৮২৩ জন,
দক্ষিণ ২৪ পরগনায় ৩০৭ জন, হুগলি ও পূর্ব মেদিনীপুরে ১৮৫ জন করে, নদিয়ায় ১৭৮ জন, পূর্ব বর্ধমানে ১৫৯ জন, জলপাইগুড়িতে ১৫১ জন, দার্জিলিংয়ে ১৪৬ জন, মুর্শিদাবাদে ১৩২ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৬৫৭৬ জন। এ দিন ফের হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ার বদলে কমল ১৮৫ জন, সাম্প্রতিক সময়ে হাসপাতালে রোগীর সংখ্যা হ্রাসের নিরিখে যা সর্বোচ্চ।

এখনও পর্যন্ত রাজ্যের ৯৪ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৪৬৪৪১১৯ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩২৩৭ জনের। রাজ্যের ৯৬ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪১ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৯৬৬ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ৩৪.৮৪ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৩৩২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৮০৯৩ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৮০৯২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮১৬৯৪৭ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ৯৬৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৭ জনের। এ দিন কলকাতায় ১৩ জনের, উত্তর ২৪ পরগনায় ১৩ জন, হাওড়ায় ৭ জন ও দক্ষিণ ২৪ পরগনায় ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নদিয়া ও পশ্চিম বর্ধমানে ৩ জন করে, কোচবিহার, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর ও হুগলিতে ২ জন করে আর দার্জিলিং , জলপাইগুড়ি , পুরুলিয়া ও মালদায় ১ জন করে আরও ১৮ রোগীর মৃত্যু হয়েছে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৮২ জন, উত্তর ২৪ পরগনায় ৮৭৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৩৮ জন, হাওড়ায় ২০২ জন,
পশ্চিম মেদিনীপুরে ১৯১ জন, হুগলিতে ১৮৬ জন, নদিয়ায় ১৭২ জন, দার্জিলিংয়ে ১৫৫ জন,
জলপাইহুড়িতে ১২৭ জনের আর বাঁকুড়ায় ১১৬ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close