fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩২৩২, মৃত ৪৮, সুস্থ ৩০৮৮

অভীক বন্দ্যোপাধ্যায়,কলকাতা: ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩২৩২ জনের, মৃত্যু ৪৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩০৮৮ জন। শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩২৩২ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩৫৫৯৬ জন। এদিন আরও ৪৮ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২৭৩৭ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০৮৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১০৪৯৫৯ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭৭.৪১ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৭০৮ জন, উত্তর ২৪ পরগনায় ৬৫১ জন, হাওড়ায় ২১৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২২৪ জন, পূর্ব মেদিনীপুরে ১৫৮ জন, হুগলিতে ১৫১ জন, নদিয়ায় ১০০ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৭৯০০ জন। এদিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে মাত্র ৯৬ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭০ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১৫২৪১৬২ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৩৬৩১৮ জনের। রাজ্যের ৮৪ টি করোনা হাসপাতাল, ২৯ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২০৩৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার ৩৬.৭১ শতাংশ রোগী ভর্তি আছেন। সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৫৫৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭০১৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৭৩০৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪৩২০১৭ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৯৬২ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৪৮ জনের। বুলেটিন অনুযায়ী এ দিন ১২ জনের মৃত্যু কলকাতায়, ৯ জন উত্তর পরগনায়, ৬ জন হাওড়ায়, ৫ জন হুগলিতে, ৪ জন দার্জিলিংয়ে, ৩ জন দক্ষিণ ২৪ পরগনায়, ২ জন পশ্চিম মেদিনীপুরে। এছাড়া কালিম্পং, উত্তরদিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম বর্ধমান ১ জন করে মোট ৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫৪৭ জন, কলকাতায় ৫১৬ জন, হুগলিতে ১৮৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০৯ জন, দার্জিলিংয়ে ১০৪ জন, হাওড়ায় ১৫৩ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close