fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১৮৯, মৃত ৬১, সুস্থ ২৯৯৮

অভীক বন্দ্যোপাধ্যায়,কলকাতা: রাজ্যে কিছুটা কমল দৈনিক সুস্থতার সংখ্যা। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৮৯ জনের, মৃত্যু ৬১ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৯৮ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৩৭ শতাংশে। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩১৮৯ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৩৪৬৭৩ জন। এদিন আরও ৬১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৫৪৪ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৯৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২০৫০২৮ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫১৬ জন, কলকাতায় ৪৮৯ জন, পশ্চিম মেদিনীপুরে ২৩৭ জন, হুগলিতে ১৯৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৭৫ জন, পূর্ব মেদিনীপুরে ১৭৩ জন, পশ্চিম বর্ধমানে ১৩২ জন, পুরুলিয়ায় ১১৩ জন, হাওড়ায় ১১১ জন, নদিয়ায় ১০৫ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৫১০১ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ১৩০ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৮ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৯২৪৫০৭ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৫২২৯ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৩.৯৩ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৪৬ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৫৫১ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৭১০২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৮৪১৯৫ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৪৪৬ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬১ জনের। এ দিন কলকাতায় ১২ জন, উত্তর ২৪ পরগনায় ১১ জন, হাওড়ায় ৯ জনের এবং পশ্চিম মেদিনীপুরে ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে ৪ জন করে, হুগলিতে ৩ জন, কালিম্পং, বাঁকুড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে আর দার্জিলিং, উত্তর দিনাজপুর, মালদা, বীরভূম, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমানে ১ জন করে মোট আরও ২৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৬৬০ জন, উত্তর ২৪ পরগনায় ৬৩২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০২ জন, হুগলিতে ১৯১ জন,
হাওড়ায় ১৮৩ জন, পশ্চিম বর্ধমানে ১১৯ জন, নদিয়ায় ১০৯ জন, মুর্শিদাবাদ ও পূর্ব মেদিনীপুরে ১০৫ জন করে ও পশ্চিম মেদিনীপুরে ১০৩ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close