fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

আক্রান্ত ও মৃত্যুতে ফের রেকর্ড! নতুন আক্রান্ত ৮৯৫, মৃত ২১, সুস্থ ৫৪৫

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: বেশ কিছুদিন ধরেই রাজ্যে উর্ধ্বগামী করোনা সংক্রমণে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় টানা রেকর্ড গড়ছে রাজ্য। রবিবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় নতুন আক্রান্তের সংখ্যা ৮৯৫ জন, মৃত্যু হয়েছে ২১ জনের, সুস্থ হয়েছেন ৫৪৫ জন। এখনও পর্যন্ত ২৪ ঘন্টার হিসেবে এই আক্রান্ত ও মৃত্যু সংখ্যাও সর্বোচ্চ বলে দাবি স্বাস্থ্য দফতরের। তবে এর মধ্যে কলকাতাতেই রেকর্ড সংক্রমণ ২৪৪ জনের, মৃত্যু হয়েছে ৮ জনের।

বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ৮৯৫ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২১২৬ জনে। আরও ২১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৭৫৭ জনের। এদিকে আরও ৫৪৫ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৪৭১১ জন।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে এদিনও ৯৫ জন, উত্তর ২৪ পরগনায় ১০৭ জন এবং হাওড়ায় ১১২ জন সুস্থ হয়েছেন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৬৬.৪৮ শতাংশে। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৬৬৫৮ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৩২৯ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫২ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৫৪১০৮৮ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ১১০১৬ জনের। রাজ্যের ৭৯ টি করোনা হাসপাতাল, ২৬ টি সরকারি এবং ৫৩ টি বেসরকারি হাসপাতালে মোট ১০৬০০ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ২৪.৩৬ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৫৬৯০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯৮৫৬৩ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪১৩৫৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ২৮৭২৩০ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ২৮৪০ টি কোয়ারেন্টাইন সেন্টারে ১৩২৬৪ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ২৫৭৫৬৪ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে। রাজ্যে সেফ হোম ও তার বেড সংখ্যা এবং সেখানে রোগীদের সংখ্যা উল্লেখ করে বলা হয়েছে, রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ৩১৭ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ২৪৪ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৭১০৮ জনের। এদিন কলকাতায় আরও মাত্র ৮ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৪১৮ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও মৃত্য হয়েছে ৮ জনের। একই সঙ্গে এদিন হাওড়ায় ২ জন, দক্ষিণ ২৪ পরগনা, জলপাইগুড়ি এবং মালদায় ১ জন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ২১৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১১৮ জন, হাওড়ায় ১১১ জন, হুগলিতে ৬২ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও উত্তরবঙ্গের কোচবিহার, কালিম্পং এবং দক্ষিণবঙ্গের বীরভূম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

মোট আক্রান্ত ২২১২৬ জন
মোট মৃত ৭৫৭ জন
মোট সুস্থ ১৪৭১১ জন

Related Articles

Back to top button
Close