fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ফের হাসপাতালে রেকর্ড রোগীহ্রাস! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৮৩৫,  সুস্থ ৪৪৬৮, মৃত ৫১

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের নিম্নগামী সংক্রমণের সঙ্গে হাসপাতালে রেকর্ড সংখ্যক রোগীহ্রাসে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতা। রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৮৩৫ জনের, সুস্থ হয়েছেন ৪৪৬৮ জন আর মৃত্যু হয়েছে ৫১ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯০.৮০ শতাংশে। এমনকি এ দিন ফের হাসপাতালে রোগীর সংখ্যাও হাসপাতালে রেকর্ড সংখ্যক কমেছে ৬৮৪ জন, যা সাম্প্রতিক কালের মধ্যে সর্বোচ্চ।
শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৮৩৫ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪২৪৬৭৫ জন।  এদিন আরও ৫১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৭৫৫৭ জনের। ২৪ ঘন্টায় আরও ৪৪৬৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৮৫৬১৭ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৮৪ জন, উত্তর ২৪ পরগনাতে ৮১৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩৬৭ জন, হাওড়ায় ২৭২ জন, হুগলিতে ২৫৬ জন, পশ্চিম মেদিনীপুরে ২২৩ জন, নদিয়ায় ২৯৭ জন, পূর্ব মেদিনীপুরে ১৯৫ জন আর দার্জিলিংয়ে ১১৬ জন সুস্থ হয়েছেন। ৬৮৪ জন রোগী কমার পর এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩১৫০১ জন।
এখনও পর্যন্ত রাজ্যের ৯৫ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৫১৩৬০১২ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৪৩১২ জনের। রাজ্যের ১০১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪৪ টি সরকারি এবং ৫৭ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩৫০৮  টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ৩২.৫৩ শতাংশ রোগী ভর্তি আছেন।  হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৫১৬০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮৭৪১৮৮ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৩০৬ জন রোগী রয়েছেন।
এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫১ জনের। তার মধ্যে এ দিন কলকাতায় ১০ জনের, উত্তর ২৪ পরগনায় ১৭ জন, হাওড়ায় ৭ জনের আর হুগলিতে ৪ জনের  মৃত্যু হয়েছে। এছাড়া পশ্চিম মেদিনীপুরে ৩ জন, জলপাইগুড়ি, পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়  ২ জন করে আর  দক্ষিণ দিনাজপুর পুরুলিয়া বাঁকুড়া ও  পূর্ব  বর্ধমানে ১ জন করে আরও ১৩ রোগীর মৃত্যু হয়েছে।
 এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৮৬০ জন, কলকাতায় ৮৩৯ জন, হুগলিতে ২৫২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৩২ জন, হাওড়ায় ১৮৭ জন,
পশ্চিম মেদিনীপুরে ১৭৮ জন, নদিয়ায় ১৮৭ জন আর দার্জিলিংয়ে ১৪৮ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

Related Articles

Back to top button
Close