fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

স্বাস্থ্যকর্মীদের সম্মান জানিয়ে হাতে শংসাপত্র তুলে দিল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন

বর্ণালী রায়; দক্ষিণ দিনাজপুরঃ করোনার বিরুদ্ধে  লড়াইয়ে প্রথম সারিতে থাকা আশা কর্মী, স্বাস্থ্যকর্মীদের সম্মান জানিয়ে তাদের হাতে শংসাপত্র তুলে দিল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। বুধবার দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে জেলা সমহর্তালয় ভবনে ৬ জন আশা কর্মী, ৪ জন প্রথম এ.এন.এম, ৪ জন দ্বিতীয় এ.এন.এম এবং ১ জন সুপারভাইজার মিলিয়ে মোট ১৫ জনের হাতে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে শংসাপত্র তুলে দেন দক্ষিণ দিনাজপুর জেলার জেলা শাসক নিখিল নির্মল। শংসাপত্র প্রদান চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন মালদা ও দক্ষিণ দিনাজপুর রেঞ্জের ডি.আই.জি প্রসূন ব্যানার্জ্জী, দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ সুপার দেবর্ষি দত্ত এবং ডেপুটি সি.এম.ও.এইচ কিশলয় দত্ত।

প্রসঙ্গত উল্লেখ যে দক্ষিণ দিনাজপুর জেলায় ১৪২৫ জন আশা কর্মী রয়েছে। এবং প্রথম এন.এন.এম, দ্বিতীয় এ.এন.এম সুপার ভাইজার মিলিয়ে মোট ৫০২ জন কর্মী রয়েছে। দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন সূত্রে খবর জেলার সমস্ত আশা কর্মী সহ সমস্ত স্বাস্থ্য কর্মীদেরকে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ এই শংসাপত্র প্রদান করা হবে। জানা গেছে আশাকর্মী-স্বাস্থ্যকর্মী ছাড়াও করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া জেলার পুলিশ কর্মী, চিকিৎসক, নার্স, এম্বুলেন্স চালকদেরকেও একইভাবে শংসাপত্র প্রদানের মাধ্যমে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মান প্রদান করা হবে।

আরও পড়ুন: গান গেয়ে সচেতনতার প্রচার ঘোকসাডাঙ্গা পুলিশের

বুধবার জেলা শাসকের কাছ থেকে সম্মান সুলভ শংসাপত্র পেয়ে বালুরঘাট ব্লকের খাসপুর সাব সেন্টারের আশাকর্মী ঝুমা দাস বলেন খুবই ভাল লাগছে, আমাদেরকে যে এই সম্মান দেওয়া হচ্ছে এটা গর্বের বিষয়। অপরদিকে শংসাপত্র প্রদানকালীন সময়ে দক্ষিণ দিনাজপুর জেলার জেলা শাসক নিখিল নির্মল বলেন আশাকর্মী ও স্বাস্থ্যকর্মীদের উদ্দেশ্যে বলেন আপনাদের কঠোর পরিশ্রমের জন্য এখনও আমাদের জেলা গ্রীণ জোনে আছে। সেই সঙ্গে জেলা শাসক বলেন ইতিমধ্যে মুখ্যমন্ত্রী সবাইকে সার্টিফিকেট প্রদান করেছে, এটা আমাদের জেলা প্রশাসনের পক্ষ থেকে উৎসাহিত করার জন্য সবাইকে সার্টিফিকেট দিচ্ছি। একই সঙ্গে তিনি তার বক্তব্যে এও দাবী করেন দক্ষিণ দিনাজপুর জেলায় সব কাজ টিম হিসাবে সমন্বয় রেখে হওয়ার-ও।

Related Articles

Back to top button
Close