fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মালদায় বৃষ্টির জলের তোড়ে ভাঙল বাঁধ  

মিল্টন পাল,মালদা: বৃষ্টির জলের তোড়ে ভাঙলো অস্থায়ী বাঁধ। মালদার গাজোলে কুতুবপুর এলাকার ঘটনা। যার ফলে জল ঢুকতে শুরু করেছে কুতুবপুর,ইমামনগর, মহাদেবপুর বিস্তীর্ণ এলাকায়। বাড়িঘর সেভাবে না ডুবলেও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

 

 

স্থানীয় বাসিন্দা বিপ্লব মাহাতো জানান, শনিবার গভীর রাতে রাতভর বৃষ্টির কারণে জলের স্রোত ব্যাপক ভাবে বেড়ে ছিল আর সেই জলের তোড়ে কুতুবপুর সংলগ্ন অস্থায়ী বাঁধ ভেঙে যায়। যার ফলে ধানের ক্ষেতে জল ঢুকে গিয়েছে। এই সময়টাতে জমিতে ফসল লাগানো হয়। জল ঢুকে যায় সমস্ত ফসল নষ্ট হয়ে গিয়েছে। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গোটা ঘটনা প্রশাসনকে জানানো হয়েছে। গাজোলের বিধায়ক দিপালী বিশ্বাস বলেন, যাতে দ্রুত বাঁধ সংস্কারের কাজ করা হয়। সেই মতো সেচ দফতরকে বলা হয়েছে। পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও ব্লক প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

 

অন্যদিকে জেলার মূল তিনটি নদী গঙ্গা ফুলহার ও মহানন্দায় ব্যাপক জল বাড়তে শুরু করেছে।উত্তর প্রদেশ বিহার ও উত্তরবঙ্গের অধিক বৃষ্টিপাত হলে ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি হতে পারে।  গোটা মালদা জেলাজুড়ে ভয়ঙ্কর পরিস্থিতি সৃষ্টি হবে।  মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌর চন্দ্র মন্ডল বলেন, আমরা সজাগ রয়েছি। সেচ দপ্তর বন্যা ও ভাঙ্গন পরিস্থিতি মোকাবিলার জন্য বলা হয়েছে। তাছাড়াও জেলা প্রশাসন সতর্ক রয়েছে।যেসব এলাকার ডুবেছে সেই সব এলাকায় ব্লক প্রশাসনকে বলা হয়েছে।

 

Related Articles

Back to top button
Close