fbpx
অসমকলকাতাগুরুত্বপূর্ণদেশহেডলাইন

মণিপুরে ধসে মৃত জওয়ারদের মধ্যে ৯ জন দার্জিলিংয়ের, শোকস্তব্ধ মুখ্যমন্ত্রী

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: মণিপুরে ধস নেমে সেনা মৃত্যুর ঘটনায় শোকস্তব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মণিপুরের ননে জেলায় বৃহস্পতিবার টুপুল ইয়ার্ড রেলওয়ে নির্মাণস্থলের কাছে ১০৭ টেরিটোরিয়াল আর্মি ক্যাম্পে ধস নামে। কমপক্ষে ১৬ জনের দেহ উদ্ধার হয়েছে। এখনও প্রায় ৫৫ জন নিখোঁজ।

মৃতদের মধ্যে রয়েছেন দার্জিলিং( ১০৭ নম্বর টেরিটোরিয়াল আর্মি ইউনিট)-এর ৯ জওয়ান। দুর্ঘটনায় শোকস্তব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন তিনি ট্যুইট করেন, ‘মণিপুরে ধসে মৃতদের মধ্যে ৯ জওয়ান আমাদের রাজ্যের, দার্জিলিং ( ১০৭ নম্বর টেরিটোরিয়াল আর্মি ইউনিট)-এর বাসিন্দা, এ’কথা জানতে পেরে আমি শোকস্তব্ধ। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা।”

এখনও সাত জন জওয়ান-সহ কমপক্ষে ৫৫ জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। ইজাই নদীর কাছে ধ্বংসস্তূপে তাঁরা চাপা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। ভারতীয় সেনা, অসম রাইফেলস, টেরিটোরিয়াল আর্মির পাশাপাশি উদ্ধারকাজে হাত লাগান রাজ্য ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

ডিজি পিপি ডুঞ্জেল উদ্ধার কাজ জারি আছে। ভূমিধসের কারণে নদীর উপর নির্মিত বাঁধ ভেঙে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। ফলে  প্রশাসনের তরফে ইজেই নদীর ভাটিতে বসবাসকারী  স্থানীয়দের সরে যেতে নির্দেশ দেওয়া হয়েছে।

মণিপুরের মুখ্যমন্ত্রী এন. বীরেন সিং ইতিমধ্যেই  ঘটনাস্থল পরিদর্শন করেন। মৃতদের জন্য ৫ লক্ষ টাকা এবং আহতদের জন্য ৫০,০০০ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে সরকারের তরফে।

Related Articles

Back to top button
Close