fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দার্জিলিং জেলায় পাঁচজন সমাজ গড়ার কারিগরের হাতে শিক্ষারত্ন তুলে দিলেন জেলা শাসক

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: করোনা আবহের কারণে প্রায় সমস্ত অনুষ্ঠানের মতো শিক্ষারত্ন পুরস্কারও ভার্চুয়ালি করা হল। শিলিগুড়িতে মূখ্যমন্ত্রীর শাখা কার্যালয় উত্তরকন্যা আনুষ্ঠানিকভাবে পাঁচজন সমাজ গড়ার কারিগরের হাতে শিক্ষারত্ন পুরস্কার তুলে দিলেন দার্জিলিং জেলার জেলা শাসক এস পুনমবলম।

রাজ্য সরকার থেকে প্রতিটি জেলার জেলা শাসকদের শিক্ষক দিবসের দিন শিক্ষারত্ন পুরস্কার তুলে দেওয়ার নির্দেশ দেওয়া হল। একটি ভিডিও কনভারেন্সের মাধ্যমে মূখয়মন্ত্রী এক এক করে জেলার শিক্ষারত্ন পুরস্কার প্রাপ্তদের নাম ঘোষনা করেন। প্রতিটি জোলার জেলা শাসক সেই নাম ঘোষনা হতেই তাদের হাতে পুরস্কার তুলে দেন। এদিন দার্জিলিং জেলা থেকে মোট পাঁচ জনকে শিক্ষারত্ন পুরষ্কার দেওয়া হয়। তাদের মধ্যে উত্তরবঙ্গ উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের দুজন অধ্যাপক কান্তিলালা দাস ও রতীন ব্যানার্জি শিক্ষারত্ন পুরস্কার পান।

এছাড়া মুরালিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামসুল রহমান, রামকৃষ্ণ শিক্ষা পরিষদ বয়েস স্কুলের শিক্ষক মিলন তামাং সহ সোনাদার হোলি ক্লশ গার্লস হাই স্কুল বেস্ট স্কুল ক্যাটাগরিতে শিক্ষারত্ন পুরস্কারে ভুষিত হয়।

জেলা শাসক এস পুনমবলম বলেন, রাজ্যের শিক্ষা দপ্তর থেকে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করতে বলা হয় জেলাগুলিতে। সেই মত দার্জিলিং জেলাতেও ভিডিও কনফারেন্সিংএর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শিক্ষারত্ন পুরষ্কার তুলে দেওয়া হল।

Related Articles

Back to top button
Close