fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

করাচিতেই আছে দাউদ ইব্রাহিম, অবশেষে স্বীকার করল পাকিস্তান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অবশেষে স্বীকার করল পাকিস্তান। দীর্ঘদিনের মিথ্যাচারের পরে আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমকে আশ্রয় দেওয়ার অভিযোগ স্বীকার করে নিল পাকিস্তান। ভারতের মোস্ট ওয়ান্টেড লিস্টে থাকা দাউদ করাচিতে ঘাঁটি গেড়ে আছে বলে শনিবার ইসলামাবাদ ঘোষণা করেছে। পড়শি দেশের এই স্বীকারোক্তিতে আন্তর্জাতিক মহলে ভারতের বড় জয় হল বলে মত আন্তর্জাতিক বিশেষজ্ঞদের।

উল্লেখ্য, ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণ-সহ সীমান্ত অপরাধের একাধিক মামলায় ভারতের পুলিশের খাতায় দাউদ মোস্ট ওয়ান্টেড। বিদেশে পালিয়ে যাওয়ায় ভারতীয় গোয়েন্দারা এখনও তার নাগাল পাননি। এই মোস্ট ওয়ান্টেড জঙ্গি করাচিতে বহাল তবিয়তে রয়েছে বলে দীর্ঘদিন থেকে দাবি করে আসছে নয়াদিল্লি। শুধু তাই নয়, পাক গুপ্তচর সংস্থা ISI তাকে সুরক্ষাবলয় দিচ্ছে বলেও বিভিন্ন সময়ে বিভিন্ন নথি-প্রমাণ পেশ করে ভারত জানিয়ে আসছে। আর সেই কারণে দাউদকে ভারতের হাতে তুলে দেওয়ার জন্য অতীতে একাধিকবার পাকিস্তানের কাছে আর্জি জানিয়েছে নয়াদিল্লি। ভারতের আর্জিতে সাড়া দেওয়া দূর অস্ত, ইসলামাবাদ কখনও এটা স্বীকার করেনি দাউদ সপরিবারে সেখানে রয়েছে।

       আরও পড়ুন: শিবু সোরেনের পরে করোনায় আক্রান্ত ঝাড়খন্ডের কৃষিমন্ত্রী বাদল পাত্রলেখ

এতদিন মিথ্যাচার করলেও ভারতের এই পড়শি দেশের স্বরূপ প্রকাশ্যে চলে এল। আন্তর্জাতিক চাপের মুখে শেষ পর্যন্ত নতি স্বীকার করতে বাধ্য হল ইমরান খান সরকার। FATF-এর কালো তালিকা এড়াতে বাধ্য হয়ে একথা স্বীকার করল তারা।

Related Articles

Back to top button
Close