fbpx
কলকাতাহেডলাইন

জমা জলে ভাসছে মৃতদেহ! আম্ফানের ভয়ঙ্কর রুপ দেখলো কলকাতা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আম্ফানের মারণ থাবায় বিধ্বস্ত কলকাতা সহ রাজ্যের একাধিক জেলা। ঝড় বন্ধ হলেও মানুষের মন থেকে ভয় মুছে যায়নি। আম্ফানের বিধ্বংসী পরিস্থিতির পর এবার একে একে ক্ষয়ক্ষতির প্রবল ভয়াবহ পরিস্থিতি উঠে আসতে শুরু করেছে। বেহালার পর্ণশ্রী এলাকায় জমা জলে এক ব্যক্তির মৃতদেহ ভেসে থাকতে দেখেন এলাকাবাসীরা। সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ সূত্রের খবর, ইলেক্ট্রিকের তার ছিঁড়ে সেখানে মৃত্যু হয়েছে ওই ব্যক্তির। পর্ণশ্রী লেকের সংলগ্ন এলাকায় ব্যক্তির দেহ উদ্ধার হয়।

জানা গিয়েছে , এপর্যন্ত এমন ৫ থেকে ৬ টি দেহ উদ্ধার হয়েছে কলকাতায়। রাজ্যের বাকি অংশের পরিস্থিতি ক্রমেই স্পষ্ট হবে বলে আশা করা যাচ্ছে। একের পর এক মৃত্যু সংবাদ বাঙালির প্রিয় শহরকে আতঙ্কে রাখছে। শুধুমাত্র কলকাতাতেই মুখ্যমন্ত্রীর তথ্য অনুযায়ী ১৫ জনের মৃত্যু হয়েছে। যা পরবর্তীকালে বেড়ে ১৯ জন হয়েছে। গোটা রাজ্যে অন্তত ৭২ জনের মৃত্যু সংবাদ এসেছে। এরইমধ্যে মর্মান্তিক কিছু দৃশ্য উঠে আসছে কলকাতা জুড়ে , গোটা বাংলা জুড়ে।

আরও পড়ুন: আমফান: বিপর্যস্ত অবস্থা খতিয়ে রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

চন্দননগর কমিশনারেটে ২ জন, হাওড়ায় ৭ জন, কলকাতায় ১৫ জন যা পরে বেড়ে হয়েছে ১৯ জন, পূর্ব মেদিনীপুরে ৬ জন, সুন্দরবনে ৪ জন, ডায়মন্ড হারবারে ৮ জন, বারুইপুরে ৬ জন, রানাঘাটে ৬জনের মৃত্যু হয়েছে। আম্ফানের দাপটে আপাতত এমনই মৃতের সংখ্যান খতিয়ান প্রকাশ্যে এসেছে।

কলকাতার প্রশাসক ফিরহাদ হাকিম জানান, গোটা কলকাতায় প্রায় ৫ হাজারের বেশি গাছ ভেঙে পড়েছে। প্রতিটি গুরুত্বপূর্ণ রাস্তা বন্ধ। মানুষের চলাচলে অসুবিধা তো হচ্ছেই, উদ্ধার কাজেও সমস্যা হচ্ছে। তবে শুক্রবার থেকে পরিস্থিতি আরও খানিকটা উন্নতি হবে বলে মনে করা হচ্ছে।

Related Articles

Back to top button
Close