fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ডাম্পিং গ্রাউন্ড সংলগ্ন এলাকায় সদ্যোজাত শিশুর মৃতদেহ উদ্ধার দিনহাটায়

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: ডাম্পিং গ্রাউন্ড সংলগ্ন এলাকায়  সদ্যোজাত শিশুর মৃতদেহ উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ল দিনহাটায়। বৃহস্পতিবার দুপুরে দিনহাটা ১ ব্লকের কৃষি মেলা এলাকায় পুরসভার ডাম্পিং গ্রাউন্ড সংলগ্ন এলাকায় নোংরা আবর্জনা মধ্যে সদ্যোজাত মৃত শিশুটিকে দেখতে পান  এলাকার বাসিন্দারা। নোংরা আবর্জনা মধ্যে কাগজ দিয়ে মোড়া অবস্থায় ওই শিশুর মৃতদেহ দেখতে পেয়েই স্থানীয়রা পুলিশকে খবর দেন।

খবর পেয়ে পুলিশ সেখানে যান এবং সদ্যোজাত শিশুর মৃতদেহ উদ্ধার করেন। কে বা কারা ওই এলাকায় সদ্যজাত মৃতদেহ ফেলে গিয়েছে, তা জানা না গেলেও পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। ওই এলাকায় যত্রতত্র নোংরা আবর্জনা ফেলায় দুর্গন্ধ ছড়িয়ে গোটা এলাকার পরিবেশ দূষিত হয়ে পড়ছে বলেও অভিযোগ। করোনা ভাইরাসের কঠিন এই সময়কালে যখন নানাভাবে নিজ নিজ এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার উপর গুরুত্ব দেওয়া হচ্ছে তখন কৃষি মেলা এলাকায় শহরের বিভিন্ন প্রান্তে নোংরা ফেলার ফলে গোটা এলাকা নরককুন্ড  পরিণত হয়ে উঠেছে।

এর ফলে দুর্গন্ধ ছড়িয়ে পড়ার পাশাপাশি পরিবেশ দূষিত হয়ে উঠছে। কিন্তু এদিন দুর্গন্ধ বেশি করে ছড়িয়ে পড়তেই এলাকার বাসিন্দারা সেখানে এসে দেখতে পান সদ্যজাত শিশুর মৃতদেহ পড়ে রয়েছে। এরপর বাসিন্দাদের পক্ষ থেকে পুলিশে খবর দেওয়া হয়। স্থানীয় এলাকার বাসিন্দারা বলেন, কৃষি মেলা এলাকায় রয়েছে পুরসভার ডাম্পিং গ্রাউন্ড। তারপাশেই নোংরা আবর্জনার মধ্যে সদ্যজাতর মৃতদেহ পড়ে থাকতে দেখেন তারা। স্থানীয় বাসিন্দা সাহেনা বিবি, সুজন দাস, বাবলা রহমান প্রমুখ জানান, এদিন সকাল বেলায় তারা সদ্যোজাত শিশুর মৃতদেহ দেখতে পান।

তাদের অভিযোগ, বর্তমান কঠিন এই সময়কালে যখন নানাভাবে নিজ নিজ এলাকা পরিষ্কার রাখার কথা বলা হচ্ছে তখন কৃষি মেলা এলাকায় ডাস্টবিনের আশপাশে নোংরা আবর্জনা জমে দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় গোটা এলাকার পরিবেশ দূষিত হয়ে পড়ছে। আশপাশ এলাকায় তাদের থাকা কষ্টকর হয়ে উঠেছে। এভাবে নোংরা আবর্জনা ফেলা বন্ধের দাবিতে তারা সরব হয়। তবে স্থানীয় বাসিন্দারা জানান কৃষি মেলা এলাকায় রয়েছে পাইকারি বাজার থেকে শুরু করে  সাবেক ছিটমহলবাসীদের সেটেলমেন্ট ক্যাম্প। সেটেলমেন্ট ক্যাম্পে প্রায় আড়াইশো জন বাসিন্দা বসবাস করে থাকেন। এছাড়াও কৃষি মেলা পাইকারি বাজারে প্রতিদিন কয়েক হাজার ক্রেতা-বিক্রেতা সেখানে আসেন। ওই এলাকাতেই রয়েছে জনবসতি। প্রতিদিন নোংরা আবর্জনা ফেলা হয় বাজারের পাশেই ডাম্পিং গ্রাউন্ডে বলে অভিযোগ।

সেই সুযোগে কেউ সদ্যজাত শিশুকে সেখানে ফেলে গিয়েছে বলেও মনে করছেন তারা। বিষয়টি নিয়ে দিনহাটা এক ব্লকের বিডিও সৌভিক চন্দ বলেন বাসিন্দাদের পক্ষ থেকে কোনো রকম অভিযোগ তার কাছে আসেনি। তবে তিনি গোটা বিষয়টি খোঁজ নিয়ে দেখছেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সদ্যজাত শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। পাশাপাশি ঘটনার তদন্ত শুরু হয়েছে।

Related Articles

Back to top button
Close