fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বিশেষ চাহিদা সম্পন্ন হয়েও দেশের স্বাধীনতা আন্দোলনের বীর যোদ্ধাকে সন্মান জানাল এই কন্যা

নিজস্ব প্রতিনিধি,  দিনহাটা: নিজেরা   বিশেষ চাহিদা সম্পন্ন হয়েও বাবার দেখানো পথেই  ছোটবেলা থেকেই দেশের স্বাধীনতা আন্দোলনের বীর যোদ্ধাদের নানাভাবে সন্মান জানিয়ে চলছেন এই দুই বোন। শহীদ  ক্ষুদিরাম বসুর আত্মবলিদান দিবসে তাঁকে শ্রদ্ধা জানাল বিশেষ চাহিদা সম্পন্ন রাব্বে সালমা সংঘমিত্রা। মঙ্গলবার দিনহাটা সীমান্ত গ্রাম নাজিরহাটে নিজের বাড়ির সামনেই ক্ষুদিরামের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান রাব্বে ও তার ছোটবোন শাবানা আজমি। জন্ম থেকেই শারীরিক প্রতিবন্ধী রাব্বে  সালমা সংঘমিত্রা। ইচ্ছে থাকলেও চলাফেরা করতে পারে না।   সঙ্গী তার  বাবা-মা, ছোট বোনের পাশাপাশি হুইল চেয়ার। নাজিরহাটের  নসিমিয়া হাই মাদ্রাসা থেকে উচ্চমাধ্যমিকের পর স্নাতক স্তরে পড়াশোনার জন্য ভর্তি হয়েছেন ওপেন ইউনিভার্সিটিতে। তার ছোট বোন এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। দুই বোনই  মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে  ভালোবাসেন।

[আরও পড়ুন- বিজেপি নেতার গাড়িতে বোমা হামলার ঘটনায় গ্রেফতার ৩]

সঙ্গী তার বাবা, মা ও ছোট বোনের পাশাপাশি হুইল চেয়ার। রাব্বে সালমা সংঘমিত্রা ও শাবানা আজমির বাবা আব্দুর রউফ, মা শুভা আহমেদ বলেন ছোটবেলা থেকেই  তাঁদের দুই মেয়ে মানুষের পাশে নানাভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিত। পাশাপাশি বিভিন্ন মনীষীদের জন্ম দিন ও প্রয়াণ দিবস শ্রদ্ধার সাথে পালন করে থাকেন তাঁরা।

এদিনও দুই বোন নিজের বাড়ির সামনেই ক্ষুদিরাম বসুর আত্মবলিদান দিবসে তাঁর প্রতিকৃতিতে মাল্যদান অনুষ্ঠানের আয়োজন করলে এলাকার অনেকেই এগিয়ে আসেন। হুইল চেয়ারে বসেই রাব্বে শহীদ ক্ষুদিরাম বসুকে শ্রদ্ধা জানান।

 

Related Articles

Back to top button
Close