fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত আরও ১০৮, মোট মৃত্যু ৯৯

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বাংলার করোনা পরিস্থিতিও সন্তোষজনক নয়। বাড়ছে এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা। শনিবার বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠক করে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, শেষ ২৪ ঘণ্টায় মোট ১০৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এ রাজ্যে। ফলে মোট আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ১৭৮৬। স্বরাষ্ট্রসচিব জানান, শেষ ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১১ জন। ফলে রাজ্যে মোট কোভিডে মৃত্যু দাঁড়াল ৯৯। আরও ৭২ জন করোনা সংক্রামিত ব্যক্তি ইতিমধ্যেই মারা গেছেন কো-মর্বিডিটির কারণে। অর্থাত্‍ করোনা সংক্রমণ শরীরে থাকা অবস্থায় এ রাজ্যে মোট মৃত্যু হয়েছে ১৭১ জনের।

রাজ্যে এখন টেস্টের জন্য যেমন ১৮টি ল্যাব খোলা রয়েছে তেমনি গত ২৪ ঘন্টায় নতুন করে ৩৬০১টি টেস্টও করা হয়েছে। এই নিয়ে রাজ্যে মোট টেস্ট দাঁড়ালো ৩৫৩৬৮টি। তবে বেড়েছে খাস কলকাতায় কন্টেনমেন্ট জোন। গতকাল ছিল ৩১৯, এদিন তা বেড়ে হয়েছে ৩২১। সরকারি কোয়রান্টিনে রয়েছেন ৫ হাজার ৪৪৮ জন। সেখান থেকে ছাড়া পেয়েছেন ১৮ হাজার ৭৯৬ জন। নতুন করে হোম কোয়রান্টিনে রয়েছেন ৯ হাজার ৪৯০ জন। মুক্ত হয়েছেন ৬৬ হাজার ৪৭৯ জন। রাজ্যে এই মুহূর্তে কোয়রান্টিন সেন্টার রয়েছে ৫৮২টি। কোভিড-১৯ হাসপাতাল রয়েছে ৬৮টি।

আরও পড়ুন: আমি একদম সুস্থ, টুইটারে স্বাস্থ্য নিয়ে জল্পনা ওড়ালেন অমিত শাহ

কলকাতায় বিভিন্ন বোরো এলাকায় সংক্রমিত রাস্তা বা এলাকা বৃদ্ধির হার অনেকটাই নিয়ন্ত্রণে। মাত্র চারটি তে সামান্য পরিমাণে সংক্রমিত এলাকা বৃদ্ধি পেয়েছে। সেগুলি হল ১, ৩, ৭ এবং ১৫ নম্বর বোরো। ছটি বোরোতে সংক্রমিত এলাকা বৃদ্ধির হার কমেছে। সেগুলি হল ২, ৪, ৫, ৮, ১২ ও ১৬। অপর ছটি বোরোতে বৃদ্ধির হার শূন্য। অর্থাৎ সেখানে সংক্রমণের ওপর আপাতত কাবু পাওয়া গিয়েছে। সেগুলি হল ৬, ৯, ১০, ১১, ১৩, ১৪। এর মধ্যে সংক্রমনের তালিকায় শীর্ষে থাকা যথাক্রমে ৭, ৪, ৬, ৫ এই চারটি বোরোর মধ্যে মাত্র ৭ নম্বর ছাড়া আর কোথাও সংক্রমণ বাড়েনি উল্টে কমেছে বা সংক্রমণ এলাকার সংখ্যা এক রয়েছে। যা কিছুটা হলেও স্বস্তির বিষয়।

Related Articles

Back to top button
Close