fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

সুস্থতার সঙ্গে বাড়ছে মৃত্যুও! রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২৭১৬, মৃত্যু ৫৩, সুস্থ ২০৮৮

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে সুস্থতার সঙ্গে পাল্লা দিয়ে ফের রাজ্যের সর্বোচ্চ মৃত্যু। সোমবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ২৭১৬ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭৮২৩২ জন। এদিন রেকর্ড সংখ্যক ৫৩ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১৭৩১ জনের। ২৪ ঘন্টায় আরও ২২০৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৫৪৮১৮ জন। ফলে বিপুল সংক্রমণ ও মৃত্যুতেও রেকর্ড সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৭০.০৭ শতাংশে। তা সত্ত্বেও কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় ঊর্ধ্বগামী মৃত্যু সংখ্যা রীতিমত চিন্তায় রেখেছে স্বাস্থ্য আধিকারিকদের।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৫৩১ জন, উত্তর ২৪ পরগনায় ৪৮৬ জন, হাওড়ায় ১৭৮ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৩৯ জন, হুগলিতে ৮৫ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২১৬৮৩ জন। এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে মাত্র ৫৭৫ জনের। বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৭ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৯৫৬৬৫৯ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ২২১২২ জনের। রাজ্যের ৮৩ টি করোনা হাসপাতাল, ২৮ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১১৫৬০ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ৩৯.১৮ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৩০৭৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৫৫৮৬ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩২৪৯০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৮৫৪৮৯ জনকে। রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ১৭১১ জন রোগী রয়েছেন। এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় রেকর্ড সংক্রমণ ৭৫৬ জন, উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৫১০ জন। এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৩ জনের, যার মধ্যে ২১ জন কলকাতার ও ২১ জন উত্তর ২৪ পরগনার। এছাড়া হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন করে এবং আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও হুগলিতে ১ জন করে আরও ১১ জন রোগীর মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: দমবন্ধ হয়েই মৃত্যু খুদের, পার্কে শিশুমৃত্যুর ঘটনায় অপহরণ-খুনের তত্ত্ব নাকচ পুলিশের

কলকাতায় এদিন ৭৫৬ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ২৩৮১৮ জনের। এদিন কলকাতায় আরও ২১ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৮২০ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও ৫১০ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১৬৮৩৫ জন। এখানেও এদিন আরও ২১ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৩৮৯ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ২৪৫ জন, দার্জিলিংয়ে ১৫১ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৪৪ জন, হুগলিতে ৯১ জন, মুর্শিদাবাদে ৯০ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

মোট আক্রান্ত ৭৮২৩২ জন
মোট মৃত ১৭৩১ জন
মোট সুস্থ ৫৪৮১৮ জন

Related Articles

Back to top button
Close