fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

চিকিৎসার গাফিলতিতে সদ্যোজাতর মৃত্যুর অভিযোগ কান্দি মহকুমা হাসপাতালে

কৌশিক অধিকারী, কান্দি: চিকিৎসা গাফিলতির ফলে সদ্যোজাত ছেলের মৃত্যু অভিযোগ। ঘটনার জেরে উত্তেজনা ছড়ায় শনিবার বিকেলে কান্দি মহকুমা হাসপাতালে। কান্দি মহকুমা হাসপাতালের প্রধান গেট বন্ধ করে দেয় বিক্ষোভকারীরা।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, কান্দি পৌরসভার ৯নং ওয়ার্ডে বাসিন্দা পুরবী দাস অন্তঃসত্ত্বা অবস্থায় ৬ই আগষ্ট প্রথম হাসপাতালে ভর্তি ছিলেন। কিন্তু প্রতিদিন সকালে ভর্তি করা হত এবং বিকালে ছেড়ে দেওয়া হত বলে অভিযোগ। অভিযোগ চিকিৎসক টি. কে রায় স্হানীয় নার্সিংহোমে চিকিৎসা জন্য ভর্তি হতে বলেছিলেন কিন্তু তা ভর্তি করেননি পরিবারের সদস্যরা বলে অভিযোগ। শনিবার সকালে পুনরায় প্রসব যন্ত্রণা উঠলে কান্দি মহকুমা হাসপাতালে প্রসূতি বিভাগের চিকিৎসক ডাঃ রেজ্জাক অধিনে ভর্তি করা হলে শনিবার দুপুরে অপারেশন করে সদ্যোজাত জন্ম হয়। তার একঘন্টা পরে মৃত্যু হয় সদ্যোজাত শিশুর। চিকিৎসা গাফিলতির ফলে সদ্যোজাত শিশুর মৃত্যু হয়েছে এই অভিযোগ তুলে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।

ঘটনার জেরে পরিবারের পক্ষ কান্দি মহকুমা হাসপাতালের সুপার মহেন্দ্র মান্ডি কাছে লিখিত অভিযোগ জমা দেন। এবং চিকিৎসকের শাস্তি দাবি করেছেন পরিবারের সদস্যরা। চিকিৎসককে দ্রুত অপসারণের দাবি করেছেন পরিবারের সদস্যরা। কান্দি মহকুমা হাসপাতালের সুপার মহেন্দ্র মান্ডি জানান, অভিযোগ পেয়েছি, সমস্ত কিছু ক্ষতিয়ে দেখা হচ্ছে।

Related Articles

Back to top button
Close