fbpx
দেশহেডলাইন

ভারতে মৃতের সংখ্যা ১ লাখের গণ্ডি ছাড়িয়ে গেল, দেশের মধ্যে ৭ রাজ্যে করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আবহে বিপর্যস্ত গোটা দেশ। বেড়ে চলেছে আক্রান্ত থেকে মৃতের সংখ্যা। কিছুতেই পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না। কোনও সময় একটু অবস্থা নিয়ন্ত্রণে এলেও পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে না। ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হলেন ৭৯ হাজার ৪৭৬ জন। মারা গেছেন ১ হাজার ৬৯ জনের। দেশে মোট করোনা আক্রান্ত হয়েছে ৬৪ লাখ ৭৩ হাজার ৫৪৫ জন। তার মধ্যে সুস্থ হয়েছে ৫৪ লাখ ২৭ হাজার ৭০৭ জন। দেশে মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৮৪২ জনের। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা ১ লাখের গণ্ডি ছাড়িয়ে গেছে। সেইসঙ্গে কোভিড আক্রান্ত রোগীর সংখ্যাও ৬৪ লাখ অতিক্রম করেছে। এছাড়া দেশটিতে ৫৪ লাখের ওপর বেশি রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ভারতের মধ্যে এখনও করোনা আক্রান্ত রাজ্যের তালিকায় প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। দ্বিতীয় অন্ধ্রপ্রদেশ, তৃতীয় কর্নাটক। এরপর রয়েছে তামিলনাড়ু, উত্তরপ্রদেশ ও দিল্লি। আর দিল্লির ঠিক পরেই সপ্তম স্থানে পশ্চিমবঙ্গ। এই সাতটি রাজ্যেই করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী হয়ে রয়েছে।

আরও পড়ুন:পুলিশি বাধা আটকাতে পারলনা! আজ ফের হাথরাসের পথে রাহুল

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের মতে, বিশ্বজুড়ে ৩৪.৪ মিলিয়নেরও বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত। মৃত্যু হয়েছে ১০ লাখেরও বেশি। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত।

 

Related Articles

Back to top button
Close