fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

মৃতের সংখ্যা ছাড়াল ২০০০, গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছে ১২৮ জন, জানাল স্বাস্থ্যমন্ত্রক

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চলছে তৃতীয় দফার লকডাউন। রাজ্য ও কেন্দ্রের পক্ষ থেকে বার বার মানুষকে ঘরবন্দি থাকার জন্য অনুরোধ করা হচ্ছে। পুলিশের পক্ষ থেকে প্রায় সর্বত্র কোথাও কখনও শক্তভাবে আবার কখনও রাস্তার মোড়ে গান গেয়ে সতর্ক করতে দেখা গেছে। তাও থামছে মৃত্যু। সেইসঙ্গে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২০০০ ছাড়িয়ে গেল বলে স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর।

রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী জানা গেছে সারা দেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২১০৯ জন মানুষের। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ১২৮ জন। শুধুমাত্র মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৭৭৯ জনের।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩২৭৭ জন আক্রান্ত হয়েছেন। সেই সংখ্যা মিলিয়ে এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্ত ৬২ হাজার ৯৩৯ জন।

পাশাপাশি রবিবার মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ২০ হাজার। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১১৬৫ জন। মোট আক্রান্তের সংখ্যা ২০২২৮।

আক্রান্তের সংখ্যার দিক দিয়ে দেখতে গেলে পরিসংখ্যান বলছে, তালিকার প্রথমে রয়েছে মহারাষ্ট্র। পরেই রয়েছে গুজরাত (৭,৭৯৬)।  তারপরে রয়েছে দিল্লি (৬,৫৪১), তামিলনাড়ু (৬,৫৩৫), রাজস্থান (৩,৭০৮), মধ্যপ্রদেশ (৩,৬১৪), উত্তরপ্রদেশ (৩,৩৭৩), অন্ধ্রপ্রদেশে(১,৯৩০), পাঞ্জাবে( ১,৭৬২) জন।

মৃতের তালিকাতেও প্রথমে রয়েছে মহারাষ্ট্রের নাম। দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাত। সেখানে মৃত্যু হেয়ছে ৪৭২ জনের। মধ্যপ্রদেশে ২১৫ জন মারা গিয়েছেন। পশ্চিমবঙ্গে ১৭১ জন এবং রাজস্থানে মৃত্যু হয়েছে ১০৬ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১,৭৮৬। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৮ জন। মৃত ১৭১। শনিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, এ পর্যন্ত রাজ্যে সরাসরি করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯৯। করোনা থাকলেও অন্য রোগে মৃত্যু হয়েছে ৭২ জনের।

Related Articles

Back to top button
Close