fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে ২৪ ঘন্টায় রেকর্ড ১,৬০২ আক্রান্ত, সর্বোচ্চ ২১ জনের মৃত্যু

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৪৯ জনে। এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬০২ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত ২৩ হাজার ৮৭০।

 

 

বাংলাদেশে একদিনে করোনায় মৃত্য ও আক্রান্ত রোগীর সংখ্যার হিসাবে এটাই সর্বোচ্চ। এ ছাড়া নতুন করে ২১২ জনসহ মোট ৪ হাজার ৫৮৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

 

সোমবার বিকালে বাংলাদেশের স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৬০২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্তদের মধ্যে নতুন করে মৃত্যুবরণ করেছেন ২১ জন। এর মধ্যে ১৭ জন পুরুষ ও ৪ জন নারী।

 

 

ডা. নাসিমা জানান, মারা যাওয়া কোভিড রোগীদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন ও চট্টগ্রাম বিভাগের ৭ জন, সিলেট বিভাগের একজন ও রাজশাহী বিভাগের একজন। এর মধ্যে হাসপাতালে ব্লক ডেথ আছে দুজন। হাসপাতালে মারা গেছেন ১৫ জন আর বাসায় মারা গেছেন ৪ জন।

তিনি জানান, ঢাকা সিটির মধ্যে ৬ জন, ঢাকা জেলায় ২ জন, গোপালগঞ্জ, মুন্সীগঞ্জ, টাঙ্গাইল ও মানিকগঞ্জে একজন করে মারা গেছেন। নোয়াখালীতে একজন, চট্টগ্রামে ২ জন, কুমিল্লায় একজন, চট্টগ্রাম সিটিতে একজন, ফেনীতে একজন, সিলেটে ২ জন ও বগুড়া ১ জন মৃত্যুবরণ করেছেন।

Related Articles

Back to top button
Close