fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণদেশহেডলাইন

‘পাশে আছি অস্ট্রিয়া’, জঙ্গি হামলা নিয়ে শোক প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সোমবার রাতে ভয়াবহ জঙ্গি হামলায় কেঁপে ওঠে ইউরোপের ভিয়েনা প্রদেশ। এই সন্ত্রাসী হামলায় ইতিমধ্যেই ৭ জনের মৃত্যু হয়েছে, আহত বহু। এবার এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অস্ট্রিয়ার  রাজধানী ভিয়েনায়  হওয়া সন্ত্রাসী হানা নিয়ে সমবেদনা জানিয়েছেন। তিনি  ট্যুইট করে জানিয়েছেন যে, অস্ট্রিয়ার রাজধানীতে হওয়া ভয়ানক এই ঘটনা তিনি হতবাক এবং শোকস্তব্ধ।

তিনি আরও বলেন যে, ভারত এই করুণ পরিস্থিতিতে অস্ট্রিয়ার পাশে আছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার একটি ট্যুইট করে লেখেন, ‘ভিয়েনায় হওয়া নৃশংস সন্ত্রাসী হামলায় আমি হতবার আর শোকস্তব্ধ। ভারত এই দুঃসময়ে অস্ট্রিয়ার পাশে আছে। আমার সমবেদনা আক্রান্তের পরিবারের সঙ্গে আছে।”

জানা গিয়েছে, সোমবার আততায়ীরা প্রথমে মধ্য ভিয়েনার আকাকিকো রেস্তোরাঁয় ঢুকে সেখানে খেতে আসা লোকজনদের পণবন্দি করে। তারপর এই ঘটনা। ভিয়েনার মধ্য সিনাগগের ছটি জায়গায় একসঙ্গে হামলার ঘটনা ঘটে। সিনাগগের হামলা চলে রাস্তার উপরে। এই গোলাগুলিতে ১৫ জন আহত হয়েছেন। সোমবার স্থানীয় সময় রাত আটটা নাগাদ হামলা শুরু হয়। সিনাগগের কাছে এই হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, ভিয়েনার ঘটনায় অস্ট্রিয়া প্রশাসন মনে করছে, ঘটনার সঙ্গে অনেকে জড়িত রয়েছে। একজন ব্যক্তি সামনে আসলেও, তার পিছনে অনেকে রয়েছে। ফলে ঘটনার মূল পাণ্ডাকে ধরতে এখনও পুলিশি অপারেশন চলছে। গোটা ঘটনাট উদ্বিগ্ন দেশের প্রশাসন।

 

 

Related Articles

Back to top button
Close