fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

সংঘাতের আবহে ৪৪টি সেতু দেশকে উৎসর্গ করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সীমান্তে ভারত ও চিন সংঘাতের আবহে বড় ঘোষণা করলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। সোমবার তিনি ৭টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলে BRO (বর্ডার রোডস অর্গানাইজেশন) -এর তৈরি ৪৪টি সেতুকে আজ একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের জন্য উৎসর্গ করলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ।

এর পাশাপাশি অরুণাচল প্রদেশে নেচিফু টানেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি । এদিনের অনুষ্ঠানে রাজনাথ সিং ছাড়াও উপস্থিত ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনেরাল বিপিন রাওয়াত ও সেনা প্রধান মনোজ মুকুন্দ নারাভানে । এদিন প্রতিরক্ষা মন্ত্রী বলেন, রাজনাথ সিং বলেন, পাকিস্তান আগে ছিল এখন তার দোশর হয়েছে চিন। সীমান্ত বিরোধী নিয়ে দুটি দেশই এই নীতি গ্রহণ করেছে বলেও অভিযোগ করেন তিনি। এই দুটি দেশের সঙ্গে আমাদের দেশ প্রায় ৭ হাজার কিলোমিটার সীমান্ত ভাগ করে নেয়। কিন্তু প্রতিদিনই এই দুটি দেশ কোনও না কোনও সমস্যা তৈরি করে। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে সমস্ত জটিলতা কাটিয়ে উঠতে দেশ সমস্ত চেষ্টা চালাচ্ছে। আগামী দিনে পরিস্থিতি স্বাভাবিক হবে বলেও আশ্বাস দিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী।

আরও পড়ুন: পুজোর মুখে সুখবর, কেন্দ্রীয় সরকারি কর্মীদের ১০ হাজার টাকা অগ্রিম দেওয়ার ঘোষণা অর্থমন্ত্রীর

প্রসঙ্গত গত সপ্তাহে মানালিতে অটল টানেলের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী । বলেছিলেন, “এই টানেলের গুরুত্ব ব্যাখ্যা করার কোনও প্রয়োজন নেই । এর গুরুত্ব সবাই বোঝেন । এর মাধ্যমে দ্রুত রেশন সামগ্রী, অস্ত্র সরবরাহ সম্ভব হবে । দ্রুত কোনও এলাকায় সেনা মোতায়েনও সাহায্য করবে এই টানেল । স্থানীয় বাসিন্দা ও সীমান্তরক্ষী বাহিনীকে উৎসর্গ করা হল এই টানেল ।”

Related Articles

Back to top button
Close