fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা আক্রান্ত দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনায় আক্রান্ত দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের শারীরিক অবস্থার ক্রমশই অবনতি ঘটছে। দিল্লির রাজীব গান্ধী সুপার স্পেশ্যালিটি হাসপাতাল থেকে তাঁকে রাজধানীরই অন্য একটি কোভিড হাসপাতালে সরানো হয়েছে। জানা গিয়েছে, শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় অক্সিজেন সাপোর্ট দিতে হচ্ছে দিল্লির স্বাস্থ্যমন্ত্রীকে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সত্যেন্দ্রর শারীরিক অবস্থা এতটাই খারাপ হয়েছে, তাঁকে প্লাজমা থেরাপি দেওয়া হবে বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ করোনা থেকে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির প্লাজমা তাঁর দেহে দেওয়া হবে। যাতে তাঁর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। জানা গিয়েছে, শুক্রবারই এই থেরাপি করা হবে। পাশাপাশি, দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর দ্রুত সুস্থতা কামনা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও।

আরও পড়ুন: তৃণমূলের সন্ত্রাসের বিরুদ্ধে দিলীপ ঘোষের হুঁশিয়ারি ‘ বদলাও হবে, বদলও হবে’

মারণ ভাইরাসে গত মাস তিনেক ধরেই লণ্ডভণ্ড দেশের রাজধানী। দিল্লি সরকারের স্বাস্থ্যমন্ত্রী হিসেবে সামনে থেকেই প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়ছিলেন সত্যেন্দ্র জৈন। গত মঙ্গলবার জ্বর ও শ্বাসকষ্টের মতো করোনার উপসর্গ নিয়ে দিল্লির রাজীব গান্ধি সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ভর্তির পর প্রথম পরীক্ষায় করোনা নেগেটিভ আসায় খানিকটা স্বস্তির নিঃশ্বাস ফেলছিলেন আম আদমি পার্টির শীর্ষ নেতৃত্ব। কিন্তু করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসা সত্বেও জ্বর না কমায় ফের দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর করোনা পরীক্ষার সিদ্ধান্ত নেন চিকি‍ৎসকরা।

Related Articles

Back to top button
Close