fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১৬১, মৃত ৫৯, সুস্থ ৩০৪২

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: রাজ্যে বর্ধিত করোনা টেস্টের সঙ্গে ফের বাড়তে শুরু করল সংক্রমণ ও মৃত্যু হার। শনিবার বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৬১ জনের, মৃত্যু ৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ৩০৪২ জন। তবে সুস্থতার হার সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৬.২৬ শতাংশ। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৬০ জন। সুস্থতা হার সামান্য বৃদ্ধি হলেও এটা বলাই যায় যে সুস্থতার ক্রমবর্ধমান গতিতে কিছুটা হলেও লাগাম পড়িয়েছে বর্ধিত সংক্রমণ।

২৪ ঘন্টায় ৩১৬১ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯৯৪৯৩ জন। এদিন আরও ৫৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৩৮৮৭ জনের। ২৪ ঘন্টায় আরও ৩০৪২ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৭২০৮৫ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৬১৭ জন, কলকাতায় ৫২৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২২৬ জন, পশ্চিম মেদিনীপুরে ২০১ জন, বাঁকুড়ায় ১৪৯ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৮ জন, নদিয়ায় ১৩০ জন, পশ্চিম বর্ধমানে ১২৭ জন, জলপাইগুড়িতে ১২৪ জন, হাওড়ায় ১২৩ জন, হুগলিতে ৭৪ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৩৫২১ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৪ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৪২২৭৪০ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৪৭১৩১ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩২.৯৮ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৯১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৪৮০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৭৮৫২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫২৬৯৩৭ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৭১৪ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৯ জনের। এ দিন উত্তর পরগনায় মৃত্যু ১৬ জনের, কলকাতায় ১২ জনের, পশ্চিম মেদিনীপুরে ৭ জনের। এছাড়া হাওড়া ও হুগলিতে ৪ জন করে, দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন, কোচবিহার, দক্ষিণ দিনাজপুর ও মুর্শিদাবাদে ২ জন করে আর দার্জিলিং, জলপাইগুড়ি, মালদা, নদীয়া, বীরভূম, পূর্ব মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে ১ জন করে মোট আরও ২৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫৫৬ জন, কলকাতায় ৫৪৭ জন, পশ্চিম মেদিনীপুরে ২৩৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২২২ জন, হুগলিতে ১৮২ জন,
হাওড়ায় ১৭৩ জন, পূর্ব মেদিনীপুরে ১৪৫ জন, পশ্চিম বর্ধমানে ১৪২ জন, নদিয়ায় ১০৫ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close